সোমবার, ২০ মে ২০২৪, ১২:২০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে-মাহবুবুর রহমান

মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে-মাহবুবুর রহমান

এমএম ইলিয়াছ আলী, দক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ) সংবাদদাতা: সুনামগঞ্জের (জগন্নাথপুর সার্কেল) সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেছেন, কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে পুলিশ এবং জনতার মাঝে পার¯পরিক আস্থা বৃদ্ধি পাচ্ছে। কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে পুলিশ এবং জনগণের মধ্যে স¤পর্কের দূরত্ব কমছে। আর কমিউনিটি পুলিশিং-এর মাধ্যমে এটি সম্ভব হচ্ছে। তিনি বলেন, বর্তমান পুলিশের বড় চ্যালেঞ্জ হচ্ছে মাদক এবং জঙ্গিবাদ দমন করা। মাদক সরবরাহ বন্ধ করার জন্য পুলিশ কাজ করছে। এই সমস্যা সমাধানের জন্য এলাকার জনগণ এবং কমিউনিটি পুলিশিং-এর সদস্যরা সবাই মিলে মাদকের কুফল স¤পর্কে জনগণকে ধারণা প্রদান করতে হবে। বুধবার সকাল ১১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের হল রুমে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, জনগণ এগিয়ে এলে সমাজের যে কোন অপকর্ম দূর করা সম্ভব। কমিউনিটি পুলিশিংকে মূল্যায়ণ করতে হবে। কারণ, এখানে যারা কাজ করেন-তারা নি:স্বার্থভাবে কাজ করেন। জঙ্গিবাদের সাথে ইসলামের কোন স¤পর্ক নেই। মানুষকে মেরে ইসলাম কায়েম কোন ধর্ম নয়।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো মাসুদ মিয়ার সভাপতিত্বে ও থানা সেকেন্ড অফিসার মো মাজহারুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জের (জগন্নাথপুর সার্কেল) সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুবুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুনামগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল আমিন। এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি ও কমিউনিটি পুলিশ সদস্য হাজী তহুর আলী, আব্দুল মজিদ কলেজের প্রভাষক মোঃ নুর হোসেন, জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শাহজাহান মিয়া, কমিউনিটি পুলিশিং সদস্য হাছান মাহমুদ তারেক, ইউপি সদস্য মছকু মিয়া, পুলিশিং সদস্য নুর আলী, জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শচীন্দ্র চন্দ্র সরকার প্রমুখ। সমাবেশে জয়কলস উজানীগাঁও গ্রামের মুচিবাড়ির ১১ পরিবারের সদস্যগণ অনিল রবিদাসের নেতৃত্বে শুকুরী রবিদাসসহ দেশিয় চোলাই মদ তৈরি ও বিক্রয় করবে না বলে অঙ্গিকার করে এবং শপথ নেয়। এ সময় কমিউনিটি পুলিশের পক্ষ থেকে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আল আমিন ও জয়কলস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়ার পক্ষ থেকে তাদেরকে নগদ ৪ হাজার টাকা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: