শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

pic-sunamganj-michilসাইফ উল্লাহ: সুনামগঞ্জের তাহিরপুরের বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটে চুরির অপবাদ দিয়ে নির্যাতন করে পূর্ব পরিকল্পিতভাবে মানিক মিয়া হত্যাকাণ্ডের আসামি যুবলীগ নেতা ও বণিক সমিতির সাধারণ সম্পাদক মাসুকসহ তার সকল সহযোগিদের গ্রেফতারের দাবিতে উত্তাল হয়ে উঠেছেন উপজেলার সর্বস্তরের জনতা। ঘটনার তিনদিন পর নিহতের পরিবারের অভিযোগকে পাশ কাটিয়ে সালিসী ও নির্যাতনকারী যুবলীগ-ছাত্রলীগ নেতাসহ বৃহস্পতিবার রাতে ১১ জনের বিরুদ্ধে থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা নেয়া হলেও এখনও মামলার আসামিদের গ্রেফতার না করায় ফুঁসে উঠেছেন এলাকাবাসি। উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের হতদরিদ্র পরিবারের ছাত্তার মিয়ার ছেলে সদ্য বিবাহিত যুবক পান দোকানদার মানিককে মঙ্গলবার রাতে চোর শনাক্ত করণে চাল পড়া ও মানসিক চাপ সৃষ্টির পাশাপাশী নির্যাতন করে মুখে বিষ ঢেলে দিয়ে ইউনিয়নের যুবলীগের যুগ্ম-আহবায়ক ও বাদাঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক পৈলনপুর গ্রামের মৃত রহিছ উদ্দিনের ছেলে মাসুক, ভাগ্নে মনসুর আলম, মাসুকের শ্যালক বাদাঘাট সরকারি কলেজের ছাত্রলীগ সভাপতি প্রার্থী আজহারুল ইসলাম সোহাগসহ অন্যান্য সহযোগিরা মানিক নিজেই আত্মহত্যা করেছে বলে প্রচার করে বিষয়টি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠে।
এদিকে নিরীহ ও হতদরিদ্র পরিবারের মানিককে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে বাজারের ব্যবসায়ি, জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ শুক্রবার বিকেলে মাসুকসহ তার সহযোগিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেন। বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে স্থানীয় স্কুল মাঠে থানার ওসি শ্রী নন্দন কান্তি ধর আসলে বিক্ষোভকারীগণ তার নিকট একই দাবি তুলে ধরেন। ওসি তাৎক্ষণিকভাবে বিক্ষোভকারীদের প্রতিশ্রতি দেন দ্রুতই অভিযুক্তদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তির বিষয়টি নিশ্চিত করা হবে। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে খুনীদের গ্রেফতারের দাবির প্রতি একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা বাদাঘাট ইউপির সাবেক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, রাখাব উদ্দিন, বর্তমান ইউপি চেয়ারম্যান জেলা যুবলীগ নেতা আফতাব উদ্দিন, বড়দল উত্তর ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, ব্যবসায়ি রহমত আলী, মাইনউদ্দিন, আবু তাহের, নজরুল ইসলাম, রফিকুল ইসলাম, ওলি মিয়া, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা শফিকুল ইসলাম, জামালগঞ্জ প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক জসীম উদ্দিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: