শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মুক্তিযোদ্ধ আলেম মাওলানা মোস্তফা আজাদ আর নেই

মুক্তিযোদ্ধ আলেম মাওলানা মোস্তফা আজাদ আর নেই

আমার সুরমা ডটকমদেশের বরেন্য আলেম জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সহসভাপতি ও জামিয়া হোসাইনিয়া আরজাবাদ মিরপুর, ঢাকার মুহতামিম, বিশিষ্ট মুক্তিযোদ্ধ আলেম মাওলানা মোস্তফা আজাদ আর নেই। তিনি আজ শুক্রবার (২৩ ফেব্রূযারী) সকাল ৯.৪৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওইন্না ইলাহী রাজিউন। তিনি কিছু দিন যাবত ওরিয়ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মরহুমের জানাযার নামায বাদ মাগরিব আরজাবাদ মাদরাসা সংলগ্ন ৯নং ওয়ার্ড গোলারটেক ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। জামিয়ার নায়বে মুহতামিম মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া এই তথ্য জানান। মুত্যকালে তার বয়স হয়েছিলো প্রায় ৬৫ বছর। স্ত্রী, ৩ মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য আত্মিয় স্বজন, ছাত্র রেখে যান।

মাওলানা মোস্তফা আজাদ ১৯৫৩ সালের ১০ই মে গোপালগঞ্জ জেলার সাধুহাটি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম বাদশা মিয়া। প্রাথমিক লেখাপড়া গ্রামের মক্তবে শেষ করেন। ১৯৭৩ সালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থানাধীন ঐতিহ্যবাহী দারুল উলুম গওহর ডাঙ্গা খাদেমুল ইসলাম মাদরাসা থেকে দাওরায়ে হাদীস পাশ করেন। ১৯৭৭ সালে কাশিয়ানী উপজেলাধীন রামদিয়া কলেজ থেকে ডিগ্রী পাশ করেন। ১৯৭৮ সালে  জামিয়া হোসাইনিয়া আরজাবাদে মুজাহিদে মিল্লাত মাওলানা শামছুদ্দীন কাসেমীর নিকট তাফসীর র্কোস সম্পন্ন করেন। ১৯৭৯ সালে তাকে অত্র মাদরাসার শিক্ষক হিসেবে নিয়োগ দেন মরহুম শামছুদ্দীন কাসেমী রহ.। পরে নায়বে মুহতামি নিযুক্ত হন। অত:পর ১৯৯৬ সালে শামছুদ্দীন কাসেমী সাহেব ইন্তেকালের পরে মজলিশে শুরায় তিনি মুহতামিম নিযুক্ত হন। মৃত্যুপর্যন্ত তিনি আরজাবাদ জামিয়ার মুহতামিম ছিলেন। রাজনৈতিক ময়দানে তিনি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নিবার্হী সভাপতরি দায়িত্ব পালন করেন। বর্তমান কমিটির তিনি সিনিয়র সহ-সভাপতি পদে ছিলেন।

জমিয়তের শোক: দেশের এই র্শীষতম আলেমেদ্বীনের ইন্তেকালে গভীর শোকপ্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল মোমিন, মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী, যুব জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা শরফুদ্দীন ই্য়াহইয়া, সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা, প্রচার সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরী, ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মুফতি নাসির উদ্দীন খান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: