মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মোহাম্মদ আলির মৃত্যুতে প্রধানমন্ত্রী ও বেগম খালেদা জিয়ার শোক

মোহাম্মদ আলির মৃত্যুতে প্রধানমন্ত্রী ও বেগম খালেদা জিয়ার শোক

m hআমার সুরমা ডটকম শতাব্দীর সেরা ক্রীড়াবিদ বক্সার ‘দ্য গ্রেটেস্ট’ মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকালে এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং একথা জানিয়েছে। আজ শনিবার সকালে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোহাম্মদ আলী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। গত বৃহস্পতিবার শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে মোহাম্মদ আলীর শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হলে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে।

m kদীর্ঘদিন অসুস্থ থেকে খ্যাতনামা মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী গতকাল শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের আরিজোনার ফেনিক্স অ্যারেনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। ৭৪ বছর বয়সী এই খ্যাতিমান মুষ্টিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। শনিবার এক শোকবার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, খেলাধুলার ইতিহাসে কিংবদন্তির মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী স্বাতন্ত্র্য বৈশিষ্ট্যের অধিকারী মানুষ হিসেবে অভিহিত হবেন। গতানুগতিকতার বাইরে বক্সিং রিংয়ে হেভিওয়েট মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলী যে অতুলনীয় ছন্দ সৃষ্টি করতে পারতেন তা তাঁকে দিয়েছিল ব্যতিক্রমী এক সেরা মুষ্টিযোদ্ধার খেতাব। মুষ্টিযুদ্ধে তাঁর ক্রীড়ানৈপূন্যের জন্য বাংলাদেশসহ সারাবিশ্বের দর্শকরা অপার আনন্দ লাভ করতো। রিংয়ে ক্ষিপ্রতার মতো তাঁর অনবদ্য কথামালাও মানুষকে মুগ্ধ করতো। শৈশবকাল থেকেই নানা প্রতিকুলতা অতিক্রম করে উদ্যম-উদ্যোগের ধাপে ধাপে সর্বকালের শ্রেষ্ঠ মুষ্টিযোদ্ধা হিসেবে নিজেকে গড়ে তুলেছিলেন। তিনবারের হেভিওয়েট বিশ্ব চ্যাম্পিয়ন প্রবাদপ্রতীম এই মুষ্টিযোদ্ধা অবহেলিত মানুষের পাশে দাঁড়াতেন নির্দ্বিধায়। সমাজকর্মে তাঁর নিঃস্বার্থ আত্মনিবেদন সকল মানুষের জন্য উজ্জল দৃষ্টান্ত হয়ে থাকবে। বর্ণবাদ, যুদ্ধ ও রক্তপাতকে তিনি মনেপ্রাণে ঘৃনা করতেন এবং এর বিরুদ্ধে তিনি ছিলেন অকুতোভয় সোচ্চার। শান্তির স্বপক্ষে তাঁর আপোষহীন সংগ্রাম আজও আমাদের সকলের জন্য প্রেরণা। এই কিংবদন্তি মুষ্টিযোদ্ধাকে ১৯৭৮ সালে বাংলাদেশে নিয়ে এসে নাগরিকত্ব দিয়ে সম্মানিত করেছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বিশ্বসেরা মুষ্টিযোদ্ধা মোহাম্মদ আলীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, নিকটজন, যুক্তরাষ্ট্রবাসীসহ সারাবিশ্বের কোটি কোটি শোকাহত ভক্ত, অনুরাগীদের প্রতি গভীর সমবেদনা জানান। অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও মুষ্টিযুদ্ধে শ্রেষ্ঠত্বের শিরোপাজয়ী মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: