শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে মতবিনিময় সভা অনুষ্ঠিত

খালেদ আহমদ, সদর (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতামৌলভীবাজারে মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে জেলার সকল সামাজিক সংগঠনের সমন্বিত সংগঠন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ মৌলভীবাজার। ২৯ জুলাই শনিবার সকালে মৌলভীবাজার প্রেসক্লাবে সংগঠনের সদস্য সচিব মুহিবুর রহমানের পরিচালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহবায়ক মোহাম্মদ আবু তাহের। সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, সংগঠনের যুগ্ম আহবায়ক মেজর খালেদুর রহমান, অ্যাড. আব্দুল মতিন, প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাংবাদিক সরোয়ার আহমদ, হুমায়েদ আলী শাহিন, প্রেসক্লাব যুগ্ম-সম্পাদক সালেহ এলাহি কুটি, আনহার সামশাদ, বিটিভি প্রতিনিধি হাসনাত কামাল প্রমুখ।
লিখিত বক্তব্যে বলা হয়, মৌলভীবাজার হচ্ছে পর্যটন, বনজ, খনিজ, চা ও আতর শিল্প প্রসিদ্ধ এলাকা। অথচ শিক্ষা ও স্বাস্থ্য খ্যাতে এই জেলা অবহেলিত। এ জেলায় কোন বিশ্ববিদ্যালয় না থাকায় প্রতিবছর বিপুল সংখ্যক শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পাশ করে উন্নত উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারেনা। লিখিত বক্তব্যে আরও বলা হয়, একটি সরকারি মেডিকেল কলেজ না থাকায় অনেক মেধাবী শিক্ষার্থীরা প্রাইভেট কলেজেও পড়ালেখা করতে পারছেনা। এছাড়াও জেলায় ২৫ লক্ষ মানুষের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা দেয়া সম্ভব নয়। যার ফলে অনেক রোগীকে চিকিৎসার জন্য মৌলভীবাজারের বাইরে নেয়ার পথে মারা যায়। সুতরাং এখানে একটি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন অতীব জরুরী। এ সময় সংগঠনের নেতৃবৃন্দ উল্লেখ্য দাবিতে আগামী ৫ আগস্ট সকালে প্রেসক্লাব সম্মুখে নাগরিক সমাজের মানববন্ধন সফল করার লক্ষে সকলের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: