রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রোহিঙ্গাদের উপর হামলার প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

রোহিঙ্গাদের উপর হামলার প্রতিবাদে দিরাইয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

আমার সুরমা ডটকম: মায়ানমারের সন্ত্রাসী বৌদ্ধ সরকার কর্তৃক আরাকানের মুসলিম রোহিঙ্গাদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দিরাই উপজেলা হেফাজতে ইসলাম ও হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ, দিরাই-শাল্লা ইউনিটের উদ্যোগে স্থানীয় থানাপয়েন্টে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। হেফাজতে ইসলামের দিরাই উপজেলা শাখার সভাপতি মাওলানা নাজিম উদ্দিনের সভাপতিত্বে, মাওলানা নূরউদ্দিন ও মাওলানা উবায়দুল হক চৌধুরীর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মুহিউদ্দিন ক্বাসিমী, মাওলানা ইলিয়াছ আহমদ, মাওলানা আবুল বশর নোমান, হাফিজ মাওলানা মুহাম্মদ আব্দুল বাছির সরদার, মাওলানা আবিদুর রহমান, জাকারিয়া হোসেন জোসেফ প্রমুখ।
বক্তারা বলেন, মায়ানমারের বৌদ্ধ সন্ত্রাসী সরকার যেভাবে রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতন-নিপীড়ন করছে, তা ইতিহাসের চরম অন্যায় আচরণ। জাতিসংঘ এখন পর্যন্ত কোন ভূমিকা না রাখায় নিন্দা জানিয়ে বক্তারা আরো বলেন, আন্তর্জাতিক আদালাতে মামলা করে এই পৈশাচিক গণহত্যার বিচার করতে হবে। বিশেষ করে বাংলাদেশ সরকারের প্রতি আবেদন করে নেতৃবৃন্দ বলেন, জাতিসংঘের কাছে রোহিঙ্গাদের উপর হামলা বন্ধ করতে জোড়ালো ভূমিকা রাখতে হবে। বক্তারা ‘হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ’ কর্তৃক ঘোষিত আগামি ২১-২২ সেপ্টেম্বর রোডমার্চে অংশগ্রহণ ও সফলের আহ্বান জানান। এর আগে দিরাই উপজেলা হেফাজতের উদ্যোগে দিরাই বাজার জামে মসজিদ থেকে ও হিউম্যানিটি ফর রোহিঙ্গা বাংলাদেশ, দিরাই-শাল্লা ইউনিটের উদ্যোগে দিরাই থানা মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে থানাপয়েন্টে এসে প্রতিবাদ সভা ও মানববন্ধনে মিলিত হয়। পরিশেষে মোনাজাতের মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: