সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
শেখ খলিলুর রহমান পীরসাহেব বরুনা রহ.-এর দাফন সম্পন্ন

শেখ খলিলুর রহমান পীরসাহেব বরুনা রহ.-এর দাফন সম্পন্ন

আমার সুরমা ডটকম:

দেশের অন্যতম শীর্ষপর্যায়ের বুযুর্গ আলেম, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির সিলেট বিভাগের প্রসিদ্ধ কওমি মাদরাসা জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলূম বরুণা, মৌলভীবাজারের সদরে মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা শায়খ খলীলুর রহমান পীরসাহেব বর্ণভীর জানাযা সম্পন্ন হয়েছে। শুক্রবার বেলা ৩ ঘটিকায় বরুনা মাদরাসা প্রাঙ্গণে লাখো মুসল্লীর উপস্থিতে জানাযায় ইমামমতি করেন মরহুমের মেঝো ছেলে বরুনা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী।
শুক্রবার (৯ অক্টোবর ২০২০) রাত ২টায় মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো প্রায় ৮০ বছর। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৫ মেয়ে সহ অসংখ্য আত্মীয়, স্বজন, ভক্তমুরিদান রেখে যান।

এর আগে সিলেট মহানগরস্থ নর্থ ইষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। গত দুইদিন আগে তাকে বাড়ীতে নিয়ে যেতে বলেন, ফলে বুধবার সিলেট থেকে মৌলভীবাজার নিয়ে যাওয়া হয়।
তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে ভুগছিলেন। এ্যাজমার কারণে তিনি লান্সের সমস্যায় আক্রান্ত, জ্বর, ডায়াবেটিক অনিয়ন্ত্রিত এবং হাই প্রেসার। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সর্বত্র শোকের ছায়া নেমে আসে।

সিলেট বিভাগের প্রখ্যাত বুযুর্গ শায়খুল ইসলাম সায়্যিদ হোসাইন আহমদ মাদানীর খলিফা কুতুবে দাওরান শায়খ লুৎফর রহমান বর্ণভী (রহ.) এর সুযোগ্য বড় সাহেবজাদা খলিলুর রহমান হামিদী ছিলেন ইসলামের যথার্থ জ্ঞানের অধিকারী একজন দাঈয়ী ইলাল্লাহ।
ফেদায়ে ইসলাম হযরত মাওলানা খলিলুর রহমান ১৯৪৩ সালে বরুনা সাহেববাড়ীতে জন্মগ্রহণ করেন। আল্লামা খলিলুর রহমান হামিদীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী। তিনি এক শোক বার্তায় বলেন, বরুনার পীরসাহেবের মৃত্যুতে বাংলাদেশে ইসলাম ও ধর্মপ্রাণ মুসলমানদের অপূরণীয় ক্ষতি হয়েছে, যা সহজে পূরণ হওয়ার নয়। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত এবং তাঁর পরিবারের সকলের এই ক্ষতি ও শোক সহ্য করার জন্য সর্বশক্তিমান আল্লাহর কাছে সাহায্য কামনা করছি।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: