রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০১:১৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী আজ

sayfurআমার সুরমা ডটকমসাবেক অর্থমন্ত্রী ও বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মরহুম এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী আজ। বরেণ্য এই ব্যক্তির মৃত্যুবার্ষিকী পারিবারিক ও দলীয়ভাবে পালন করা হবে। এ উপলক্ষে দেয়া বাণীতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের স্বনামধন্য সাবেক অর্থমন্ত্রী, বরেণ্য রাজনীতিবিদ এম সাইফুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকীতে আমি তার আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা। বাংলাদেশের রাজনীতিতে এম সাইফুর রহমান ছিলেন এক অনন্য ব্যক্তিত্ব। মাতৃভূমির স্বাধীনতা ও জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি সব সময় ছিলেন সামনের কাতারে।

সাইফুর রহমানের জন্ম ১৯৩২ সালের ৬ই অক্টোবর, মৌলভীবাজারের বাহারমর্দনে। তার পিতা মোহাম্মদ আবদুল বাছির, মাতা তালেবুন নেছা। ৩ ভাইয়ের মধ্যে সবার বড় ছিলেন তিনি। ২০০৯ সালের ৫ই সেপ্টেম্বর এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন এম সাইফুর রহমান। নিজের শেষ ইচ্ছানুযায়ী বাহারমর্দনে তাকে দাফন করা হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের তিনি অন্যতম প্রতিষ্ঠাকালীণ সদস্য। ১৯৯৬ সালে ষষ্ঠ ও সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন ও ২০০১ সালের অষ্টম সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ ও সিলেট-১ আসন থেকে বিপুল ভোটে এমপি নির্বাচিত হন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: