মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০১:৫৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সারাদেশে ১২ ঘণ্টায় ১২ লাশ উদ্ধার

সারাদেশে ১২ ঘণ্টায় ১২ লাশ উদ্ধার

lasuddarআমার সুরমা ডটকম রাজধানী ঢাকাসহ সারাদেশে খুনের ঘটনা বাড়ছে। বান্দরবানের বৌদ্ধ ভিক্ষুকে গলা কেটে হত্যা, চুয়াডাঙ্গায় বিএসএফের গুলিতে যুবক নিহত ও সাভারে নারীসহ ৪ শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এছাড়া দেশের বিভিন্ন এলাকা থেকে ১২ ঘণ্টায় ১২টি লাশ উদ্ধার করেছে পুলিশ। জানা গেছে, বান্দরবানের বাইশারী ইউনিয়নের চাক পাড়ায় এক বৃদ্ধ বৌদ্ধ ভিক্ষুর (৭৫) গলা কাটা লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম মংশৈ উ চাক। তিনি বৌদ্ধ ভিক্ষু পাড়ার পাশের একটি খামার বাড়িতে বসবাস করতেন। শনিবার ভোরে তাকে খাবার দিতে গেলে ঘরের মধ্যে তার গলা কাটা লাশটি দেখতে পায় স্থানীয়রা। পরে বাইশারী তদন্ত কেন্দের পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে। স্থানীয়রা জানান, গত দু’বছর ধরে ওই বৌদ্ধ ভিক্ষু মন্দিরের পাশে একটি খামার বাড়ি করে সেখানে তিনি বসবাস করে আসছিলেন। বাইশারী তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই আনিসুর রহমান জানান, শুক্রবার গভীর রাতে বৌদ্ধ ভিক্ষুকে গলা কেটে হত্যা করা হয়। কারা হত্যা করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে।
এছাড়া সাভারে একটি ডেইরিফার্ম থেকে সহোদরসহ তিন যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে সাভারের হেমায়েতপুরের প্রান্ত ডেইরিফার্মের একটি রুম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন নীলফামারী জেলার জিয়াউর রহমানের দুই ছেলে জীবন (১৯) ও নাছির (১৬), অপরজন  করকমা মিয়ার ছেলে ভজে (১৪)। প্রান্ত নামের এই ডেইরিফার্মটির মালিক শহিদুল ইসলাম নামে এক ব্যক্তি। নিহতরা তিনজনই হেমায়েতপুর এলাকায় একটি সিএনজি অটোর দোকানে কাজ করতেন। তাদের বাড়ি নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানায় মাগুরা উত্তরপাড়া গ্রামে। পুলিশ জানায়, প্রান্ত ডেইরিফার্মে কাজ করতেন নিহত তিন যুবকের বাবা ও মা । কাজ শেষে তিন যুবক ফার্মের একটি রুমের জানালা খুলে রাতে রাতে ঘুমিয়ে ছিলেন। আজ সকালে তাদের বাবা মা ডাকাডাকি করলে কোন শব্দ না পেয়ে রুমের দরজা ভেঙ্গে ৩ জনের মৃতদেহ পড়ে থাকতে দেখেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিন জনের লাশ উদ্ধার করে।
এছাড়া গাজীপুরের হায়দ্রাবাদের শুকুন্দির বাগ এলাকায় গর্তে পরে এক শিশুর মৃত্যু ও অপর এক শিশুকে আহত অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়া। নিহতের নাম রোমানুর রহমান (০৫)। টঙ্গীর বনমালা এলাকার বিল্লাল হোসেনের ছেলে এবং হায়দ্রাবাদ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের নার্সারী শ্রেণীর ছাত্র ছিল। আর আহত হাবিবুল ইসলাম সানি (০৬) একই স্কুলের একই ক্লাসের ছাত্র ছিল বলে জানা গেছে। টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সেলিম মিয়া জানান, আজ শনিবার সকালে গাজীপুর মহানগরীর হায়দ্রাবাদ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পরিত্যক্ত নলকূপের একটি ৮-১০ ফুট গভীর গর্তে পড়ে যায় দুই শিক্ষার্থী। ওই গর্তের ভেতরে আগে রোহানুর পড়ে তার উপর পরে সানি। তাকে উদ্ধারের আগেই রোহানুরের মৃত্যু হয়। আর আহত হয় তার সহপাঠী সানি আহমেদ। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নতুনপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সিহাব উদ্দিন (১৮) নামে এক বাংলাদেশি যুবক নিহত হন। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। নিহত সিহাবউদ্দিন সজল জীবনগরের গোয়ালপাড়া গ্রামের মাহাবুবের ছেলে বলে জানা গেছে।
আর ৬-বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ব্যাটালিয়ন পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আমির মজিদ সাংবাদিকদের জানান, আজ শনিবার সকালে সীমান্তের ৬৬ নম্বর মেইন পিলারের কাছে একটি গাছ থেকে আম পাড়তে শিহাব নামের এক ব্যক্তি যায়। এ সময় ১১৩ বিএসএফের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে তার পেটে গুলি লেগে আহত হয়। পরে স্থানীয় লোকজন শিহাবকে দ্রুত উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি আরো জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর দাবি, শিহাব ভারত সীমান্তের ৫০ মিটার ভেতরে প্রবেশ করায় তাকে গুলি করা হয়েছে।
অপরদিকে সাভারে সুমি আক্তার (২২) নামে এক নারী শ্রমিকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকালে সাভার পৌর এলাকার তালবাগের জনৈক সেলিম মিয়ার বাড়ি থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনার পর থেকে নিহত শ্রমিকের স্বামী সোহেল মিয়া পলাতক রয়েছেন। পুলিশ জানায়, আজ শনিবার সকালে নিজ ভাড়া বাড়ির একটি রুমে ঝুলন্ত অবস্থায় স্থানীয় আল-মুসলিম গার্মেন্ট এর নারী শ্রমিক সুমির মৃতদেহ দেখতে পায় প্রতিবেশিরা। পরে সাভার মডেল থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে।
কিশোরগঞ্জের ইটনা উপজেলায় হাওরে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় দুই জনের লাশ উদ্ধার করা হয়েছে। এরা হলেন, হাজেরা খাতুন (৭০), ও ওয়াসেদ (৮) নামের এক শিশু। শনিবার লাশগুলো উদ্ধার করা হয়েছে। এখনো নিখোঁজ রয়েছে শিশুটির বাবা উপজেলার প্রজারকান্দা গ্রামের হজরত আলী (৩০)। এলাকাবাসী জানায়, শুক্রবার ইঞ্জিনচালিত একটি নৌকায় করে আটজন যাত্রী প্রজারকান্দা ফিরছিলেন। পথে নৌকাটি ডুবে যায়। এ সময় অন্য যাত্রীরা সাঁতরে তীরে উঠতে পারলেও পানিতে ডুবে নিখোঁজ হয় এই তিনজন।
ঝিনাইদহ শহরের মহিষাডাঙ্গা গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সায়েরা বেগম (৬৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। আজ শনিবার সকাল পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। সায়েরা বেগম ওই গ্রামের ইজাহার আলীর স্ত্রী। স্থানীয়রা জানায়, সায়েরা বেগম সকালে বৈদ্যুতিক তারের ওপর ভেজা কাপড় শুকাতে দিচ্ছিলেন। এসময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। এ অবস্থায় সায়েরা বেগমকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিলে চিকিৎসক ডা. রাশেদ আল মামুন তাকে মৃত ঘোষণা করেন।
নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থেকে অজ্ঞাতপচিয় এক যুবকের (২৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। শুক্রবার নন্দলালপুর বটতলার একটি ডোবা থেকে লাশটি উদ্ধার করা হয়। নিহত যুবকের পরনে লুঙ্গি ও সাদা টি-শার্ট ছিল। ফতুল্লা মডেল থানার উপ পরিদর্শক (এসআই) রিপন আলী খান জানান, নিহতের নাম পরিচয় জানার চেষ্টা চলছে। ময়নাতদন্তের জন্য মরদেহ শহরের ১০০ শয্যা বিশিষ্ট ভিক্টোরীয়া হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন নেই। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই মৃত্যুর কারণ জানা যাবে।
অপরদিকে এসএসসি পরীক্ষায় আশানুরুপ ফল না হওয়ায় নড়াইলে এক স্কুল ছাত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তার নাম ডালিয়া খানম (১৬)। তার বাবার নাম নান্নু সরদার। লোহাগড়া উপজেলার পরিচপাশা গ্রামে তাদের বাড়ি। গত ১৩ মে গভীর রাতে আত্মহত্যার করেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: