বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেটে জঙ্গি হামলায় নিহত ৬ জন, ছাতকের দু’জনের মৃত্যুতে উপজেলা জুড়ে শোকের ছায়া

সিলেটে জঙ্গি হামলায় নিহত ৬ জন, ছাতকের দু’জনের মৃত্যুতে উপজেলা জুড়ে শোকের ছায়া

চান মিয়া, বিশেষ সংবাদদাতা (সুনামগঞ্জ): সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি পাঠানপাড়া এলাকায় জঙ্গি আস্তানা ‘আতিয়া মহলের’ প্রায় দুই শ’ গজ দূরে গোটাটিকর দাখিল মাদরাসার পাশে পুলিশের চেকপোস্টে শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় বোমা বিস্ফোরণের ঘটনায় নিহত ৬ জনের মধ্যে ছাতকের দু’জন মারা গেছেন। এদের মধ্যে ছাতকের ছৈলা-আফজালাবাদ ইউনিয়নের ছৈলা নিবাসি সিলেটের আদালত পরিদর্শক (সিএসআই) আবু কয়ছর চৌধুরী দীপু (৪০) ও দোলারবাজারের বিশিষ্ট ব্যবসায়ি ও আজিম শাহ ডেকোরেটার্সের মালিক কল্যাণপুর নিবাসী খাদিম শাহ (২৫) মারা যান। আবু কয়ছর চৌধুরী দীপু ছৈলা চৌধুরী বাড়িতে জন্ম গ্রহণ করেন। পরে তার পিতা সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদ বিশিষ্ট আইনজীবি মরহুম এডভোকেট আসদ্দর আলীর কর্মস্থল সুনামগঞ্জের জামাইপাড়াস্থ নিজ বাসভবনে বসবাস শুরু করেন। এ সময় সুনামগঞ্জ জুবিলী হাইস্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষাজীবন সম্পন্ন করে চাকুরী গ্রহণের পর একপর্যায়ে এখন সিলেটে আদালত পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছেন। তবে আবু কয়ছর চৌধুরীর ছৈলা গ্রামে জন্মস্থান হলেও দীর্ঘদিন এখানে বসবাস না করায় আর কোন তথ্য পাওয়া যায়নি। রোববার (২৬ মার্চ) বাদ জোহর সিলেট পুলিশ লাইন মাঠে আবু কয়ছর চৌধুরীর যানাজার নামাজ সম্পন্নের পর লাশ সেখানেই দাফন করা হয়।
এদিকে দোলারবাজারের ব্যবসায়ি খাদিমশাহ কল্যাণপুর গ্রামের ইসমাইল আলীর ছেলে। সামান্য লেখাড়ার পর ছোটবেলা থেকেই অভাবী সংসারে পিতার সাথে সে ডেকোরেটার্স ব্যবসায় জড়িয়ে পড়ে। ৮ ভাই ও এক বোনের মধ্যে খাদিমশাহ ছিল ২য়। তার বড় ভাই আজিমশাহ, খাদিমশাহ ও তাদের পিতার অক্লান্ত পরিশ্রমে এখন তাদের ব্যবসায়িক অবস্থান কিছুটা সূদৃঢ় হলেও অবশেষে সিলেটের জঙ্গি হামলায় অবিবাহিত অবস্থায়ই খাদিমশাহ মারা যায়। তার পিতা দোলারবাজারে, বড় ভাই স্থানীয় পীরপুর বাজারে ও খাদিমশাহ জয়েন্ট পার্টনার হয়ে সিলেটে এখন ডেকোরেটার্স ব্যবসা করছে। দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় তার একটি বিয়ে অনুষ্ঠানের সাইড থেকে ফেরার পথে পুলিশ তাকে বহনকারি মোটর সাইকেল আটক করে। এ সময় পুলিশের চেকপোস্ট লক্ষ্য করে জঙ্গিদের বোমা বিস্ফোরণে পুলিশসহ খাদিমশাহ মারা যায়। তার মাতা শাহানারা বেগম এখন পুত্র শোকে মূহ্যমান হয়ে পড়েছেন। রোববার বিকেলে দোলারবাজারে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ব্যাপারে দোলারবাজার ইউপি চেয়ারম্যান শায়েস্তা মিয়া জানান, খাদিমশাহ কখনও সমাজ বিরোধি কোন কাজে জড়িত ছিলনা। তার স্বভাব চরিত্র ছিল অত্যন্ত ভাল।
অন্যদিকে ঘটনার রাতেই ছাতক থানার এসআই সোহেল রানা কল্যাণপুস্থ খাদিম শাহের বাড়ি পরিদর্শন করেছেন। এদিকে পুলিশ অফিসার আবু কয়ছর চৌধুরী দীপু ও ব্যবসায়ি খাদিম শাহের মৃত্যুতে ছাতক উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: