রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
সিলেট প্রেসক্লাবে ভোট উৎসব শনিবার

সিলেট প্রেসক্লাবে ভোট উৎসব শনিবার

pppp

আমার সুরমা ডটকম : সিলেটে সাংবাদিকদের নেতৃত্ব নির্বাচনের উৎসব আগামীকাল। শনিবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত সুবিদবাজারস্থ সিলেট প্রেসক্লাব ভবনে চলবে ভোটগ্রহণ। একই দিন সকাল থেকে ক্লাবের আমিনুর রশীদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হবে দ্বিবার্ষিক সাধারণ সভা। সিলেটের শতাধিক বছরের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবের এ নির্বাচন উপলক্ষে ক্লাব সদস্যদের মধ্যে এখন বিরাজ করছে ব্যাপক উৎসব-উদ্দীপনা।
ভোটযুদ্ধের একদিন আগেই রণেভঙ্গ দিয়েছেন সভাপতি পদের এক প্রার্থী। বৃহস্পতিবার গণমাধ্যমে বিবৃতি দিয়ে ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াবার ঘোষনা দেন ওই প্রার্থী। তাই শেষ পর্যন্ত প্রেসক্লাবের শীর্ষ এ পদে লড়ছেন হেভিওয়েট দুই প্রার্থী ইকবাল সিদ্দিকী ও ইকরামুল কবীর। ফিনানসিয়েল এক্সপ্রেস-এর স্টাফ রিপোর্টার ও প্রেসক্লাবের বর্তমান সভাপতি ইকবাল সিদ্দিকী এর আগেও একাধিকবার সভাপতির দায়িত্ব পালণ করেছেন। তবে, পরিবর্তনের অঙ্গিকার নিয়ে ব্যাপক সাড়া জাগিয়েছেন সময় টিভির ব্যুরো প্রধান ইকরামুল কবীর।
সহ-সভাপতির দুটি পদের জন্য লড়ছেন দৈনিক জালালাবাদের বার্তা সম্পাদক আমজাদ হোসাইন, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার হুমায়ুন রশীদ চৌধুরী, দৈনিক কাজিরবাজারের নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী ও দেশ টিভির সিলেট বিভাগীয় প্রতিনিধি বাপ্পা ঘোষ চৌধুরী।
সাধারন সম্পাদক পদের দুই প্রার্থী দৈনিক সিলেটের ডাক-এর বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস ও যুগান্তরের স্টাফ রিপোর্টার আব্দুর রশীদ রেনু। এদের মধ্যে সমরেন্দ্র বিশ্বাস ইতিপূর্বে টানা দুই মেয়াদ সাধারণ সম্পাদকের দায়িত্ব পালণ করেছেন। অন্যদিকে, আব্দুর রশীদ রেনু বিগত নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করে পরাজিত হন।

কোষাধাক্ষ্য পদে প্রতিদ্বন্দিতা করছেন প্রভাতবেলাডটকম-এর সম্পাদক কবির আহমদ সোহেল এবং দৈনিক নয়াদিগন্ত-এর স্টাফ রির্পোটার আফতাব উদ্দিন।
সহ-সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থী বর্তমান সহ সাধারণ সম্পাদক ও একাত্তর টেলিভিশনের ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ ও বৈশাখি টেলিভিশনের সিলেট প্রতিনিধি শাহাব উদ্দিন শিহাব। এদের মধ্যে ইকবাল মাহমুদ ইংরেজী সাহিত্যে অনার্স মাস্টার্স ডিগ্রীধারী। অন্যদিকে শাহাব উদ্দিন শিহাব এইচএসসি উত্তীর্ণ।
পাঠাগার ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করছেন সিলেটের ডাক-এর স্টাফ রিপোর্টার সাঈদ নোমান ও বাংলাভিশনের ব্যুরো প্রধান শামসুল ইসলাম শামীম।
ক্রীড়া সম্পাদক পদের দুই প্রার্থী সময় টিভির রিপোর্টার আব্দুল আহাদ ও এটিএন নিউজ এর সিলেট প্রতিনিধি সজল ছত্রী।
এদিকে সদস্য পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন এনটিভির ক্যামেরাম্যান আনিস রহমান, দৈনিক সিলেটের ডাক-এর স্টাফ রিপোর্টার কাউসার চৌধুরী ও দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার কামরুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: