শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সুনামগঞ্জে ছাত্র জমিয়তের নবীন আলেমদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

সুনামগঞ্জে ছাত্র জমিয়তের নবীন আলেমদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

amarsurma.com
সুনামগঞ্জে ছাত্র জমিয়তের নবীন আলেমদের সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

আমার সুরমা ডটকম:

ছাত্র জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেলার সকল নবীন আলেমদের সংবর্ধনা অনুষ্ঠান ৪ মার্চ সোমবার দুপুর ১২টা থেকে ৫টা পর্যন্ত শাখা সভাপতি (ভারপ্রাপ্ত) ছাত্রনেতা সুহাইল আহমদ ইয়াহ্ইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। এতে সাধারণ সম্পাদক ছাত্রনেতা জিয়াউল করীম, সহ-সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দীন, প্রশিক্ষণ সম্পাদক আসআদ আহমদ তালুকদারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা শায়খ আব্দুল বছীর।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাউয়া মাদরাসার নির্বাহী মুহতামিম শায়খুল হাদীস মাওলানা মোস্তফা কামাল চৌধুরী, জেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি ও জেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা মুশতাক আহমদ গাজীনগরী, জেলা জমিয়তের প্রশিক্ষণ সম্পাদক শায়খুল হাদীস মাওলানা সাজিদুর রহমান, জেলা শ্রমিক জমিয়তের আহবায়ক হাফিজ মাহমুদুল হাসান, জেলা ছাত্র জমিয়তের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা শায়খ মুহিউদ্দীন কাসেমী, সাবেক সাধারণ সম্পাদক শায়খুল হাদীস হাফিজ মাওলানা ইমদাদুল হক হাসারচরী, তেঘরিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি বদরুল আলম, শ্রমিক জমিয়তের সদস্য সচিব শায়খুল হাদীস মাওলানা সাইদুজ্জামান আল হায়দার, পাটলী মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা জামিল আহমদ হাসারচরী, ভবেরবাজার মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল মান্নান, জেলা ছাত্র জমিয়তের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক হাফিজ মাওলানা আব্দুল বাছির সরদার, সাবেক সভাপতি ও জেলা জমিয়তের ছাত্র বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা ত্বাহা হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক হাফিজ সৈয়দ হাবিব ছালেহ।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইউকে জমিয়তের সাবেক মহাসচিব, জমিয়তের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদ।
প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শায়খ আব্দুল বছীর বলেন, নবীন আলেমরা দেশ ও ইসলামের সম্পদ। তাই ইসলাম ও দেশ রক্ষায় সকলকে অতন্দ্র প্রহরী হিসেবে ভূমিকা পালন করতে হবে। বর্তমানে বিভিন্ন বিভ্রান্তমূলক শিক্ষা ব্যবস্থা দিয়ে ছাত্র সমাজকে ইসলাম থেকে বিমুখ করার চক্রান্ত করা হচ্ছে। গত বছর ৬ষ্ঠ শ্রেণীর পাঠ্য বইয়ে ডারউইনের মতবাদ বিবর্তনবাদের শিক্ষানীতি বাস্তবায়নের চেষ্টা করা হয়েছিল, কিন্তু এদেশের উলামায়ে কেরাম ও জনগণের প্রতিবাদের মুখে সেটা বাস্তবায়নে ব্যর্থ হয়েছে। তাই এ বছর সেই মতবাদই ভিন্ন শিরোনামে আবার ৭ম শ্রেণীর পাঠ্য বইয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই আমরা এখন বিভিন্ন সভা-সেমিনার থেকে প্রতিবাদ করছি। ছাত্র জনতার মাধ্যমেও এই প্রতিবাদ অব্যাহত রাখতে হবে। তাহলেই এ দেশে ইসলাম বিদ্বেষী শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করতে তারা ব্যর্থ হবে।
অন্যান্য বক্তারা বলেন, রাজনীতি ইসলামের অবিচ্ছেদ্য অংশ। ইসলাম থেকে রাজনীতিকে আলাদা করে ভাবার কোন সুযোগ নেই। রাজনীতি থেকে আলেমরা দূরে থাকার কারণে অপরাজনীতিকদের ভয়ানক ছোবলে রাজনীতির যে বেহাল দশা, তা আমরা দেখতে পাচ্ছি। আপনারা যারা নবীন আলেম আছেন, আপনারাই জাতির শ্রেষ্ঠ সন্তান। তাই রাজনীতিকে বিশ্বের দরবারে উত্তম নীতি ও আদর্শের কেন্দ্র-বিন্দু হিসেবে প্রতিষ্ঠিত করতে আপনাদেরকেই এগিয়ে আসতে হবে।
এছাড়া আরোও বক্তব্য রাখেন, জেলা ছাত্র জমিয়তের সাবেক প্রশিক্ষণ সম্পাদক তরুণ বক্তা মাওলানা তোফায়েল আহমদ কামরান, সুনামগঞ্জ সদর উপজেলা ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মাওলানা মনজুর আহমদ, ছাত্রনেতা ওলীউর রহমান, আসআদ আহমদ, মাহমুদ হাসান ফারাবী, কামরুল হাসান, আবুল হাসানাত, ফেদাউর রহমান আঞ্জবসহ তেরটি মাদ্রাসার প্রতিনিটিগণ ও ছাত্র জমিয়তের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীবুন্দ।
এতে সুনামগঞ্জের জামিয়া মাদানিয়া, তেঘরিয়া, হাসননগর, অষ্টগ্রাম শাখাইতি, দরগাহপুর, দিরাই জামেয়া, সৈয়দপুর, কাতিয়া, ভবেরবাজার, পাটলী, শ্রীধরপাশা, জাউয়া ও হাসনাবাদ মাদরাসাসমূহের প্রায় দুই শতাধিক নবীন আলেমগণ অতিথিবৃন্দের কাছ থেকে সংবর্ধনা গ্রহণ করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: