শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ছাত্র জমিয়ত নেতৃবৃন্দকে সাহসী ও যোগ্য হয়ে উঠতে হবে: শায়খুল হাদীস উবায়দুল্লাহ ফারুক

স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ছাত্র জমিয়ত নেতৃবৃন্দকে সাহসী ও যোগ্য হয়ে উঠতে হবে: শায়খুল হাদীস উবায়দুল্লাহ ফারুক

amarsurma.com

আমার সুরমা ডটকম:

৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র জমিয়ত বাংলাদেশের আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আজ (২৮ জানুয়ারি) শুক্রবার সকাল ১০টায় রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে কেন্দ্রীয় ছাত্র জমিয়তের আয়োজনে এই আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মুফাক্কিরে ইসলাম শায়খুল হাদীস মাওলানা উবায়দুল্লাহ ফারুক।
প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে উবায়দুল্লাহ ফারুক বলেন, দেশের ছাত্র সমাজের নৈতিক ও চারিত্রিক স্খলন ঘটাতে একের পর এক গভীর ষড়যন্ত্র হচ্ছে। এ ষড়যন্ত্রের মোকাবেলায় ছাত্র জমিয়ত নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। ছাত্ররা যেনো কোনো অপপ্রচারে বিভ্রান্ত হয়ে বিপথগামী না হতে পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। এজন্য ছাত্রসমাজকে উন্মুক্ত রাজনীতি চর্চার সুযোগ দিতে হবে। তিনি বলেন, এ দেশ সংখ্যা গরিষ্ট মুসলমানদের দেশ। এ দেশের কোমলমতি ছাত্ররা ইসলামী তাহযিব তামাদ্দুন শিখবে। ভিনজাতি আগ্রাসন থেকে তাদেরকে বাঁচাতে ছাত্র জমিয়তের পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে। দেশের মানুষ আজ সঠিক নেতৃত্বের অভাবে শান্তি ও মুক্তির জীবন থেকে বঞ্চিত। ইসলাম, মুসলমান ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ছাত্র জমিয়ত নেতৃবৃন্দকে সাহসী নেতৃত্বের জন্য যোগ্য হয়ে উঠতে হবে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি এখলাছুর রহমান রিয়াদ। সভাপতির বক্তব্যে তিনি বলেন, দেশের মানুষ তাদের মৌলিক অধিকার সমূহ থেকে বঞ্চিত হচ্ছে প্রতিনিয়তই। বাকস্বাধীনতা, ভোটের অধিকার আজ বিলুপ্তপ্রায়। তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে নাভিশ্বাস উঠেছে দেশের আপামর জনসাধারণের। একটি প্রশ্নবিদ্ধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন দল রাষ্ট্রক্ষমতায় চেপে বসেছে৷
সাম্রাজ্যবাদীদের আগ্রাসনে প্রতিনিয়তই হুমকির মুখে পতিত হচ্ছে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব। আধিপত্যবাদের বিরুদ্ধে যারাই সরব হচ্ছেন তাদেরকেই শিকার হতে হচ্ছে মামলা-হামলা কিংবা গুম-খুনের। কারা প্রকোষ্ঠে মুক্তির প্রহর গুনছেন জাতির শ্রেষ্ঠ সন্তান অসংখ্য আলেমে দ্বীন।
দলীয় লেজুড়বৃত্তিক ছাত্র রাজনীতির জাতাঁকলে পিষ্ট হচ্ছে দেশের ছাত্রসমাজ। ক্যাম্পাসে ক্যাম্পাসে দেশপ্রেমিক সাধারণ ছাত্রদের উপর অকারণে হামলা-মামলা চলছেই৷ এই ক্রান্তিকাল কাটিয়ে উঠে জাতির কাংখিত প্রত্যাশার প্রতিফলন ঘটাতে ছাত্রসমাজকেই এগিয়ে আসতে হবে৷ দেশ ও জাতির এ কঠিন মূহুর্তে ছাত্র সমাজকে গৌরবময় অতীতের ন্যায় জেগে উঠতে হবে।
ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুযাইফা ইবনে ওমর ও সহ-সাধারণ সম্পাদক রেদওয়ান মাজহারির যৌথ সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, দফতর সম্পাদক মাওলানা আবদুল গাফফার।
আরো বক্তব্য রাখেন যুব জমিয়ত বাংলাদেশের সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহিল বাকী, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী, ছাত্র জমিয়তের সাবেক সহ-সভাপতি বোরহান উদ্দিন, চৌধুরী নাসির আহমদসহ ছাত্র জমিয়তের কেন্দ্রীয় ও ঢাকা মহানগরীর বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: