সোমবার, ১০ মে ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সংবাদ শিরোনাম :
সৈয়দপুর মাদরাসার সাবেক সহকারী অধ্যাপক মাওলানা মনোয়ার আলীর ইন্তেকাল আব্দুল মতলিব-লতিফ-রহমানিয়া ট্রাস্টের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত দিরাইয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে কাবিটা প্রকল্পের কাজে অনিয়মের অভিযোগ রাজধানীর বনানীতে করোনার ভারতীয় ধরন শনাক্ত ভারতে একদিনে রেকর্ড মৃত্যু ৩৯১৫ : শনাক্ত ৪ লাখ ১৪ হাজার সাবেক এমপি মাওলানা শাহীনূর পাশা চৌধুরী গ্রেফতার এবার মাকামে ইব্রাহিমের স্বচ্ছ ছবি প্রকাশ করলো সউদী আরব করোনামুক্ত খালেদা জিয়া রায়হান হত্যা: এসআই আকবরসহ ৫ পুলিশের বিরুদ্ধে চার্জশিট মামলা তুলে নেওয়ার হুমকি সন্ত্রাসী রোমান বাহিনীর হামলা, অস্ত্রসহ গ্রেফতার ১
সড়কে ঝরল ২৪ প্রাণ: ছুটির দিনে ১০ জেলায় দুর্ঘটনা

সড়কে ঝরল ২৪ প্রাণ: ছুটির দিনে ১০ জেলায় দুর্ঘটনা

আমার সুরমা ডটকম ডেস্ক:

ছুটির দিনে উল্টো পথ আর বেপরোয়া গতি ঝরল ২৪ প্রাণ। গতকাল দেশের বিভিন্ন জেলা-উপজেলায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে সিলেটে ৮ জন, বগুড়ায় ৬, ময়মনসিংহ, বরিশালে ২ জন করে, চট্টগ্রাম, হবিগঞ্জ, শেরপুর, চুয়াডাঙ্গা, ঝিনাইদহ ও ফরিদপুরে একজন করে। এসকল ঘটনায় আহত হয়েছেন ৩০ জন।

সিলেট : দক্ষিণ সুরমায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো অন্তত ২০ জন আহত হয়েছে। গতকাল সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সুনামগঞ্জের জগন্নাথপুরের সালমান খান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের নুরুল আমিন, ঢাকার ওয়ারীর সাগর হোসেন, সিলেটের ওসমানীনগরের ধরখা গ্রামের মনজুর আলী, একই গ্রামের জাহাঙ্গীর হোসেন, সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রভাষক ডা. ইমরান খান রুমেল, সিলেট নগরীর আখালিয়া এলাকার শাহ কামাল ও সুনামগঞ্জের ছাতকের রহিমা বেগম।

দক্ষিণ সুরমা থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, সকাল সাড়ে ৬টার দিকে ঢাকা থেকে সিলেটগামী লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি বাসের সঙ্গে সিলেট থেকে ঢাকাগামী এনা পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয়। হাসপাতালে মারা যায় আরো দুইজন। আর আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান ওসি।

স্থানীয়রা জানান, লন্ডন এক্সপ্রেসের বাসটি দ্রুত গতিতে এগোতে গিয়ে ভুল লেইনে চলে যাওয়ায় এ দুর্ঘটনা হয়। বাসটি রশিদপুর সেতু পার হয়েই বিপরীত দিক থেকে আসা এনা বাসের সামনে পড়ে যায়। তাতেই পূর্ণ গতিতে থাকা দুই বাসের মধ্যে প্রচন্ড সংঘর্ষ ঘটে। লন্ডন এক্সপ্রেসের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, ঢাকা থেকে আসার পথে বার বার গাড়ির চালক অন্য গাড়িকে বেপরোয়া গতিতে ‘ওভারটেক’ করছিলেন। যাত্রীরা কয়েকবার সতর্ক করার পরও চালক কানে তোলেনি।

বগুড়া : বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। গতকাল ভোর সাড়ে ৫টায় ঢাকা-বগুড়া মহাসড়কে বাসের ধাক্কায় সিএনজি অটোরিক্সার ৪ যাত্রী নিহত হয়। একইদিন, দুপুরে বগুড়া-নওগাঁ সড়কের তিষীগাড়িতে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন।

ঢাকা থেকে বগুড়াগামী শাওন এন্টারপ্রাইজ নামে একটি দ্রুতগামী বাস একই পথগামী সিএনজি চালিত অটোরিক্সাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে সিএনজিটি দুমড়ে যায় এবং চালকসহ ঘটনাস্থলেই ৩ জন যাত্রী নিহত এবং অপর যাত্রী গুরুতর আহত হয়। হাসপাতালে নেওয়ার পর আহত আরেকজন মারা যান।

নিহতরা হলেন- বগুড়ার ধুনট উপজেলার আনারপুর গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে সিএনজি চালিত অটোরিক্সা চালক শাহ জামাল (৩৪), শাজাহানপুরের ডেমাজানী গ্রামের মৃত খিতিশ চন্দ্র দাসের ছেলে কালি দাস (৭২), শেরপুরের গোসাইপাড়ার গিরেন্দ্র নাথ মহন্তের ছেলে সুদয় কুমার মহন্ত (৪০) এবং শেরপুর টাউন কলোনীর মৃত নাদু মন্ডলের ছেলে কাঁচামাল ব্যবসায়ী হারেছ (৪০)। এছাড়া দুপুরে বগুড়া-নওগাঁ সড়কের তিষীগাড়িতে সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মোড়গ্রামের আব্দুল কাদেরের ছেলে ইজিবাইক চালক আব্দুর রউফ রাসেল (৩৩) ও যাত্রী একই ইউনিয়নের বেলোহালী গ্রামের ফজলুর রহমানের ছেলে সমাজসেবা ডেকোরেটরের মালিক মুক্তার হোসেন (৩৭)।

বরিশাল : বরিশালে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে শহীদ আবদুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মোটরসাইকেল চালক ফরিদপুরের ভাঙ্গা থানাধীন আলগী এলাকার সিরাজ শেখের ছেলে শরীফ শেখ ও একই এলাকার ইউনুসের ছেলে আলামিন। কোতোয়ালি থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. ছগির জানান, ঘটনারর পর ট্রাকচালক পালিয়ে গেছেন।

ময়মনসিংহ : ময়মনসিংহের ধোবাউড়ায় ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছেন। গতকাল বেলা পৌনে ১১টার দিকে উপজেলার মেকিয়ারকান্দা বাজারের ডোমঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার বাঘবেড় গ্রামের শহিদুল ইসলাম রনি (৩০) ও খড়িয়া গ্রামের বাসিন্দা জাহিদ হাসান রাসেল (২৮)।

ধোবাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, সকালে ওই দুই যুবক মোটরসাইকেলযোগে হালুয়াঘাট যাওয়ার পথে ডোমঘাটা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রাসেল মারা যান। পরে স্থানীয়রা আহত রনিকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম : নগরীর আগ্রাবাদ চৌমুহনী এলাকায় গতকাল শুক্রবার সকালে মোটরসাইকেলের ধাক্কায় হাফেজ আব্দুর সাত্তার (৭৪) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলতখাঁ এলাকার মৃত কালা মিয়া মোল্লার পুত্র। পুলিশ জানায়, রাস্তা পার হওয়ার সময় এক মোটরসাইকেল আরোহি ওই পথচারীকে ধাক্কা দেয়। পরে তাকে চমেক হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে বাসের ধাক্কায় আবদুর রহমান সোহাগ (১৮) নামে এক ইজিবাইক চালক নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার কলিমনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুর রহমান সোহাগ চুনারুঘাট উপজেলার হাসেরগাঁও গ্রামের আজিজুল হকের ছেলে।

শায়েস্তাগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, দুপুরে হবিগঞ্জ থেকে শায়েস্তাগঞ্জগামী বিরতিহীন পরিবহনের একটি বাস কলিমনগর এলাকায় শায়েস্তাগঞ্জ থেকে হবিগঞ্জগামী ইজিবাইকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইক চালক আবদুর রহমান সোহাগের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শেরপুর : শেরপুরে পণ্যবাহী ট্রাকচাপায় আমেনা পারভিন (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৭টার দিকে শেরপুর-জামালপুর মহাসড়কের সার্কিট হাউসের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত আমেনা পারভিন শহরের বাগরাকশা মহল্লার প্রধান শিক্ষক নূরে আলম সিদ্দিকির স্ত্রী। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা থেকে শেরপুরগামী একটি ট্রাক জেলা সার্কিট হাউসের সামনে আসা মাত্র হঠাৎ উল্টে গিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় সকালে হাঁটতে বের হওয়া আমেনা বেগম ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পাখিভ্যান (ব্যাটারিচালিত ভ্যান) উল্টে শিপন আলী (৩৫) নামের এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে আলমডাঙ্গা উপজেলার খাসকররা ভূমি অফিসের সামনে এ দুর্ঘটনা ঘটে।

কালীগঞ্জ, (ঝিনাইদহ) : ঝিনাইদহের কালীগঞ্জে গতকাল তিন মোটরসাইকেলের সংঘর্ষে শিমুল বিশ্বাস (৪০) নামে যুবক নিহত হয়েছে। এসময় আহত হয়েছে আরো চারজন।

নিহত শিমুল বিশ্বাস কোটচাঁদপুর পৌরসভাধীন দুধসর গ্রামের হরেন্দ্রনাথ বিশ্বাসের ছেলে। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় যশোর ২৫০ শয্যা হাসপাতালে রেফার করা হয়েছে। তবে প্রাথমিকভাবে তাদরে নাম পরিচয় পাওয়া যায়নি।

ফরিদপুর : ফরিদপুরে ও ট্রাক-ভ্যান সংঘর্ষে গতকাল একজন নিহত এবং দুইজন আহত হয়েছেন বলে জানা গেছে। জানা যায়, সকাল ১০ টায় ফরিদপুর সদরের ঢাকা-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী বন বিভাগ অফিসের সামনে একটি ট্রাক যাত্রীবাহি একটি ব্যাটারীচালিত ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ভ্যানে থাকা মজিরন বেগম (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয় এবং ভ্যান চালক গুরুত্বর আহত হয়। স্থানীয়রা ভ্যানচালককে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: