শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
হঠাৎ করে ওএমএসএর চালের দাম দ্বিগুন সাধারণ জনগন দিশেহারা

হঠাৎ করে ওএমএসএর চালের দাম দ্বিগুন সাধারণ জনগন দিশেহারা

এমএম ইলিয়াছ আলী, দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধিঃ  হঠাৎ করে খোলা বাজারে ওএমএসএর চালের দাম দ্বিগুন হওয়ায় সাধারণ জনগন দিশেহারা হয়ে পড়েছেন। রবিবার ভোরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার প্রাণকেন্দ্র শান্তিগঞ্জ বাজার ডিলারের কাছ থেকে রাত তিনটা থেকে আসা ওএমএসএর চাল ক্রয় করতে আসা পাবর্তীপুর গ্রামের চমক আলী, সদরপুর গ্রামের ইসলামুদ্দীন সহ আরও অনেকেই জানান, বিগত দিনে আগাম বন্যায় সুনামগঞ্জের প্রতিটি হাওর যখন পানিতে তলিয়ে যায় তখন সরকারের বিভিন্ন সাহায্য সহযোগিতা পেয়ে সাধারণ জনগণ কোনমতে দিনাতিপাত করে আসছিল। ওএমএসএর চাল ১৫ টাকা কেজিতে জনপ্রতি ৫ কেজি করে চাল একজন ডিলারের কাছ থেকে প্রতিদিন ২শত জন ক্রয় করত, কিন্তু আজ সকালে আইসা দেখা যায় প্রতি কেজি চাল ৩০ টাকা। হঠাৎ করে চালের দাম দ্বিগুন হওয়ায় চাল কিনতে আসা অনেকেই চাল ক্রয় না করে নিরুপায় হয়ে উপজেলা নিবার্হী অফিসারের কার্যালয়ে উপস্থিত হলে উপজেলা নির্বাহী অফিসারকে না পেয়ে খাদ্য অফিসে গিয়ে জানতে পারেন সরকারীভাবে চালের দাম বাড়ানো হয়েছে। হঠাৎ করে চালের দাম বৃদ্ধি পাওয়ায় চাল ক্রয় করতে আসা অনেকেই কান্নাজড়িত কণ্ঠে বলেন, সকালে খাইয়া আসি নাই চাল নিলে রান্না হবে তারপর ছেলেমেয়েকে নিয়ে খাব, অনে চাউলে দাম হুইন্না বাড়িত যাইরামগি বাইচ্ছাইনতেরে গিয়া কিতা খাবাইমু।
দিকে হঠাৎ করে চালের দাম বৃদ্ধি পাওয়ায় ডিলারের দোকানের সামনে জনগনের কোন ভীড় নেই, একমদ জনগনশূন্য অবস্থায় সময় কাটাচ্ছেন ডিলারের লোকজন। অন্যদিন ভোর থেকেই ৩শত থেকে ৪শত মানুষের ভীর থাকত ওএমএসের ডিলারের দোকানের সামনে।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ শান্তিগঞ্জের ডিলার মুজিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান এটা সরকারের সিদ্ধান্ত আমাদের এখানে করার কিছু নেই। এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা খাদ্য কর্মকর্তা রোমানা আফরোজ জানান, চালের মূল্য বৃদ্ধি সরকারের সিদ্ধান্ত চুড়ান্ত বলে জানান। এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের ভারপ্রাপ্ত দ্বায়িত্বে থাকা সহকারী কমিশনার ভূমি জিনাত রহমান জানান আমি আজ সকালে শুনেছি, এটা সরকারী সিদ্ধান্ত মোতাবেক বাড়ানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: