শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
হত দরিদ্রের জীবনমান উন্নয়ন প্রকল্প প্রকল্পের অগ্রগতি ও সমাপ্তি অবহিতকরণ সভা অনুষ্ঠিত

হত দরিদ্রের জীবনমান উন্নয়ন প্রকল্প প্রকল্পের অগ্রগতি ও সমাপ্তি অবহিতকরণ সভা অনুষ্ঠিত

কাজী জমিরুল ইসলাম মমতাজ, স্টাফ রিপোর্টার (সুনামগঞ্জ): দক্ষিণ সুনামগঞ্জে ব্যবসা ও অর্থ বিনিয়োগ হত দরিদ্রের জীবনমান উন্নয়ন প্রকল্প প্রকল্পের অগ্রগতি ও সমাপ্তি অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় ইউনিয়ন পরিষদের হল রুমে মেটলাইফ ফাউন্ডেশনের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের কারিগরী সহযোগিতায় এফাআইভিডিবির বাস্তবায়নে দরগাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মনির উদ্দীনের সভাপতিত্বে ও জিইপি-ইবিএফ প্রজেক্টের ভারপ্রাপ্ত প্রকল্প ব্যবস্থাপক জায়েদ আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জিইপি-ইবিএফ প্রজেক্টের এফ এফ সত্যজিৎ ধর চৌধুরী, মিয়া হোসেন, ক্ষমা রাণি সরকার, আবু সাইদ মানিক, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, ইউপি সচিব হোসনে আরা বেগম, ইউপি সদস্য আবুল হাসান, আব্দুল হক, আব্দুল্লাহ, ফারুক আহমদ, পায়েল মিয়া, সমুজ মিয়া, বদরুল ইসলাম, ফরিদুল ইসলাম কুটি, ভিবা রাণী দাস, কবিতা দাস, শিরিয়া বেগম সহ প্রমূখ।
সভায় বক্তারা বলেন, প্রকল্পটি উপজেলার ২টি ইউনিয়নে দরগাপাশা ও পশ্চিম পাগলার ২০টি গ্রামে ২০১৫ সালের জানুয়ারী মাস থেকে কাজ করে যাচ্ছে। ৩ বছর মেয়াদী এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে ৭শত হতদরিদ্র পরিবারকে টেকসইভাবে বিভিন্ন আয়বৃদ্ধিমূলক কর্মকাণ্ডের মাধ্যমে সাবলম্বী করা। জিইপি-ইবিএফ প্রকল্পের ৭শত পরিবারের মধ্যে ৮৭ শতাংশ পরিবারই বিভিন্ন আয় বৃদ্ধিমূলক কর্মকাণ্ডে জড়িত হয়ে তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নতি করেছে। প্রকল্পের অগ্রগতি ও সমাপ্তি অবহিতকরণ সভায় উপকারভোগী ও এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল সদস্যদের মাঝে সরকারের বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে মতবিনিময় হয়। মতবিনিময় সভায় চেয়ারম্যান বলেন, প্রকল্পের মেয়াদ শেষ হলেও উপকার ভোগীদের মধ্যে সরকারের সুযোগ সুবিধা অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: