শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
হযরত শাহজালাল রহ.-এর জীবন ও অবদান শীর্ষক আন্তর্জাতিক সেমিনার

হযরত শাহজালাল রহ.-এর জীবন ও অবদান শীর্ষক আন্তর্জাতিক সেমিনার

কামরুল ইসলাম, সিটি (সিলেট) সংবাদদাতাহযরত শাহজালাল রহ.-এর জীবন ও অবদান শীর্ষক আন্তর্জাতিক সেমিনার ২৯ জানুয়ারি ২০১৮ কেন্দ্রিয় মুসলিম সাহিত্য হলরুমে প্রিন্সিপাল মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী সাহেবের সভাপতির মাধ্যমে অনুষ্ঠিত হয়। এতে দেশের শীর্ষ আলেমগন বক্তব্য রাকেন। প্রধান অথিতি ছিলেন আল্লামা শায়খ আলী উমর ইয়াকুব আল-আববাসী প্রধান ইমাম ও কতিব আল আকসা মসজিদ ফিলিস্তিন এবং প্রধান বক্তা ছিলেন প্রিন্সিপাল আল্লামা হাবিবুর রহমান। মাওলানা শাহ নজরূল ইসলাম, সহকারী পরিচালক ইসলামি ফাউন্ডেশন সিলেট। আরও বক্তব্য রাকেন কতিব তাজুল ইসলাম, মুসা উল্লাহ, সুনামগঞ্জ খেলাফত মজলিস।

তিনি বলেন, শাহজালাল (রহ) এসেছিলেন ইসলাম প্রচার করার জন্য, এর ফলেই আজ সিলেট একটি মুসলিম দীনের শহর হিসাবে বিশ্বের মাঝে পরিচিত হয়েছে। মাওলানা ড: সালেহ আহমদ বলেন, পত্যেক মুসলিমের দায়িত্ব হল দেশকে শান্তি রাখা, আামাদের সাহাবী (রা) দীনের জন্য সাহাদাত বরন করেছেন, নির্জাতিত হয়েছেন, এত কষ্ট ও নির্জাতনের পড়েও আমাদের প্রিয়নবী হযরত মোহাম্মদ (স)-এর সঙ্গ ত্যাগ করেন নি।

মদনমোহন কলেজের প্রন্সিপাল পীর আতাউর রহমান বলেন, কজী লজরুল ইসলামের লিখিত এক বইতে লিখেছেন সাহজালাল (র) ৫ দীন বাদে রোজা রাকতেন এবং আল্লাহর একত্তবাদ প্রচার করার জন্য এসেছিলেন এবং মাজার পুজা পরিহার করার জন্য আহবান করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: