মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
প্রধানমন্ত্রীর মূখ্যসচিব হওয়ায় ছাতকের কৃতি সন্তান নজিবুরকে প্রেসক্লাব নেতৃবৃন্দের অভিনন্দন

প্রধানমন্ত্রীর মূখ্যসচিব হওয়ায় ছাতকের কৃতি সন্তান নজিবুরকে প্রেসক্লাব নেতৃবৃন্দের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক (ছাতক) সুনামগঞ্জ: প্রধানমন্ত্রীর মূখ্যসচিব মনোনীত হলেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কৃতি সন্তান মোঃ নজিবুর রহমান মানিক। রোববার ৩১ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব সৈয়দা ফারহানা কাউনাইন স্বাক্ষরিত এক আদেশ সূত্রে এতথ্য জানা গেছে। এতে ছাতক প্রেসক্লাব নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন। অভিনন্দন জ্ঞাপনকারিরা হলেন ছাতক প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার, সিনিয়র সহ-সভাপতি চান মিয়া, নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি, যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম হিরণ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, অর্থ সম্পাদক আতিকুর রহমান মাহমুদ, প্রচার সম্পাদক জুনাইদ আহমদ, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক কামরুল ইসলাম সবুজ, সাংবাদিক মোহাম্মদ আলী মুজিব, নাজমুল ইসলাম, সদরুল আমিন, হেলাল আহমদ, মোশাহিদ আলী, মাহবুব আলম, জিয়াউর রহমান, আরিফুর রহমান মানিক প্রমূখ।
জনপ্রশাসনের আদেশে বলা হয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্যসচিব পদে বদলিপূর্বক নিয়োগ করা হলো। নজিবুর রহমান মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন। কামাল আবদুল নাসেরের মেয়াদ ৩১ ডিসেম্বর শেষ হচ্ছে। মূখ্যসচিবের পদটি মন্ত্রিপরিষদ সচিবের সমান পদ মর্যাদার। ওয়ারেন্ট অব প্রেসিডেন্ট অনুযায়ি তারা একই পদ মর্যাদার হলেও ক্রম অনুযায়ি মন্ত্রিপরিষদ সচিবের পরে মুখ্যসচিবের নামটি থাকে। ১৯৮২ নিয়মিত ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা নজিবুর রহমান অভ্যন্তরীণ সম্পদ বিভাগে আসার আগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। ১৯৬০ সালের ৩১ ডিসেম্বর ছাতকের ইসলামপুর ইউনিয়নের গণেশপুর গ্রামে জন্মগ্রহণ করা এ সরকারি কর্মকর্তা লেখাপড়া করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর তিনি চাকরি থেকে অবসরোত্তর ছুটিতে যাবেন। জাতিসংঘ স্থায়ি মিশনের ইকোনমিক মিনিস্টার ও ইউএনডিপির সহকারি আবাসিক পরিচালক হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকা নজিবুর রহমান এক সময় সাবেক স্পিকার হুমায়ুন রশিদ চৌধুরির একান্ত সচিব (পিএস) হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com