বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
বাঁশখালীতে পুলিশের গুলিতে নিহত ৫: গুলিবিদ্ধ ৬০ জনেরও বেশি

বাঁশখালীতে পুলিশের গুলিতে নিহত ৫: গুলিবিদ্ধ ৬০ জনেরও বেশি

asZZআমার সুরমা ডটকম চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণকে কেন্দ্র করে প্রতিবাদী জনতার সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ হয়েছে। সংঘর্ষকালে অন্তত ২০ রাউন্ড গুলি চালিয়েছে পুলিশ। এতে সাতপুলিশ সদস্যসহ কমপক্ষে অর্ধশতাধিক প্রতিবাদকারী আহত হয়েছেন। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবদুল আউয়াল জানান, কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে এলাকাবাসী মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় পুলিশ গুলি চালালে কয়েকজন গুলিবিদ্ধ হয়। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারায় ৬০০ একর জমির উপর বেসরকারিখাতে নির্মিত হচ্ছে এক হাজার ২২৪ মেগাওয়াট  কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র। এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন স্থানীয়রা। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে ১৪৪ ধারা ভেঙে স্থানীয়দের করা মিছিলে গুলি চালিয়েছে পুলিশ।

as‡‡চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদ মিছিলে পুলিশের গুলিতে এ পর্যন্ত পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গুলিবিদ্ধ হয়েছেন ৬০ জনেরও বেশি প্রতিবাদকারী। নিহতরা হলেন-মর্তুজ আলী (৫০), আনোয়ার হোছেন (৪০), জাকের (৫০), বদিউল আলম ও আঙ্গুর মিয়া। তবে নিহতের সংখ্যা আটজন বলে স্থানীয় কয়েকটি সূত্র জানিয়েছে। কিন্ত পুলিশ এখন পর্যন্ত তিনজন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে। এই ঘটনায় বাঁশখালী থানার ওসিসহ পুলিশ ও আনসারের ১২ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে। গুলিবিদ্ধদের এলাকা হতে নৌপথে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। সংঘর্ষের খবর ছড়িয়ে পড়ায় উপজেলার সর্বত্র উত্তেজনা বিরাজ করছে। সর্বশেষ খবর অনুযায়ী, গন্ডামারা থেকে ৮ কিলোমিটার সড়কজুড়ে প্রতিবাদকারীরা অবস্থান নিয়েছেন। সংঘর্ষ এড়াতে চট্টগ্রাম শহর হতে দুই শতাধিক অতিরিক্ত পুলিশ সদস্য এলাকায় মোতায়েন করা হয়েছে। বাঁশখালী থানা পুলিশের সঙ্গে র‌্যাব সদস্যরা যোগ দিয়েছেন। এই বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন স্থানীয়রা। আন্দোলন ঠেকাতে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: