বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

করোনায় দেশে আরও ১১৯ জনের মৃত্যু, শনাক্ত ৫২৬৮

আমার সুরমা ডটকম:

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় ১১৯ জনের মৃত্যু হয়েছে। দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ১৭২। একই সময়ে দেশে নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৬৮ জন। ফলে করোনায় দেশে শনাক্তের সংখ্যা হলো ৮ লাখ ৮৮ হাজার ৪০৬ জন।

আজ রোববার (২৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে চলতি বছরের ১৯ এপ্রিল ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছিল ১১২ জনের। যা ছিল দেশের সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এরপর গত ২৫ জুন ২৪ ঘণ্টায় ১০৮ জনের মৃত্যু হয়ে দ্বিতীয় মৃত্যুর রেকর্ড হয়। তবে অতীতের সকল রেকর্ড ভেঙে রোববার (২৭ জুন) ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হলো ১১৯ জনের।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৫৫৪টি ল্যাবরেটরিতে ২৪ হাজার ৬২৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৪০০টি। মোট নমুনা পরীক্ষার সংখ্যা হলো ৬৫ লাখ ৬ হাজার ৭৮১টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২১ দশমিক ৫৯ শতাংশ এবং মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ।

একই সময়ে দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ২৪৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা মোট রোগীর সংখ্যা ৮ লাখ ৪ হাজার ১০৩ জন। সুস্থতার হার ৯০ দশমিক ৫১ শতাংশ।

এদিকে মৃতদের মধ্যে বিশোর্ধ্ব ৬, ত্রিশোর্ধ্ব ৯, চল্লিশোর্ধ্ব ১১, পঞ্চাশোর্ধ্ব ৩৪ এবং ষাটোর্ধ্ব ৫৯ জন মারা যান। বিভাগওয়ারি হিসেবে ঢাকায় ২৪, চট্টগ্রামে ২২, রাজশাহীতে ২২, খুলনায় ৩২, বরিশালে ২,সিলেটে ৫, রংপুরে ৯ এবং ময়মনসিংহে ৩ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: