রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
রাতে মৃদু ভূমিকম্পে কাঁপলো সিলেট

রাতে মৃদু ভূমিকম্পে কাঁপলো সিলেট

25আমার সুরমা ডটকম ডেক্স : বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চল ও ভারতের বিভিন্ন স্থানে মৃদু ভূমিকম্প অনুভূত হয়েছে। আজ শুক্রবার ভোররাত পৌনে ৪টার দিকে এ ভূমিকম্প হয়। এতে তাৎক্ষণিকভাবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ইন্দো-এশীয় নিউজ সার্ভিসের (আইএএনএস) খবরে বলা হয়, বাংলাদেশের সিলেট এবং ভারতের আসাম, মেঘালয় ও এর আশপাশের কিছু অংশে ভূমিকম্প অনুভূত হয়। ভারতের কেন্দ্রীয় ভূতাত্ত্বিক জরিপ কেন্দ্রের বরাত দিয়ে আইএএনএস জানায়, বাংলাদেশের সীমান্তবর্তী জেলা আসামের করিমগঞ্জ এই ভূমিকম্পের উৎপত্তিস্থল। রিখটার স্কেলে ৪ দশমিক ৬ মাত্রার এ ভূমিকম্পের স্থায়িত্ব ছিল ১০ থেকে ১২ সেকেন্ড।
ভূতত্ত্ববিদরা মনে করেন, ভারতের আসাম, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড, অরুণাচল ও মনিপুর অঞ্চল পৃথিবীর অন্যতম ছয়টি বড় ভূমিকম্প বেল্টের মধ্যে অবস্থিত। ফলে এ অঞ্চলগুলোতে যেকোনো সময় বড় ধরনের ভূমিকম্প হওয়ার আশঙ্কা আছে। গত ২৬ অক্টোবর পাকিস্তান ও আফগানিস্তানে ৭ দশমিক ৫ মাত্রার ভূমিকম্প হয়। প্রায় ৪০ সেকেন্ড স্থায়ী এ কম্পনে প্রাণ হারায় ৩৫০ জনের বেশি মানুষ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: