বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩
সিলেটকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে

সিলেটকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে

we-7আমার সুরমা ডটকমমন্ত্রী পরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এনএম জিয়াউল আলম সিলেট জেলাকে বাল্যবিবাহ মুক্ত হিসেবে ঘোষণা করেছেন।মঙ্গলবার সকালে নগরীর আরামবাগের একটি কনভেনশন সেন্টারে এ ঘোষণা দেয়া হয়।অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. জামাল উদ্দিন আহমদ। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন। অনুষ্ঠানে জানানো হয়, ইতোমধ্যে সিলেটের ১৩টি উপজেলাকে পর্যায়ক্রমে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। সিলেট জেলায় নিবন্ধিত কাজী বা পুরোহিত ছাড়া যারা বিয়ে পড়িয়ে থাকেন এমন ৫২০ জন ব্যক্তির ডাটাবেজ তৈরী করা হয়েছে। বাল্যবিবাহের কুফল সম্পর্কে তাদেরকে অভহিত করা হয়েছে। এছাড়া বাল্যবিয়ে পড়ালে আইনগত শাস্তির বিষয়টিও জানানো হয়েছে তাদের।

জেলা প্রশাসক মো. জয়নাল আবেদিন জানান, সরকার সারাদেশের ছয়টি জেলাকে মডেল জেলা হিসেবে বাছাই করেছে। এরমধ্যে সিলেট অন্যতম। প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুযায়ি এরই মধ্যে সিলেট জেলার ১০৫টি ইউনিয়ন ও ১৩টি উপজেলাকে বাল্যাবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। তিনি জানান, ২০১৫ সালে সিলেট জেলায় ৮৮টি বাল্যবিবাহ সংগঠিত হয়েছে। বর্তমানে এই হার কমে এসেছে। সিলেটের কোথাও বাল্যবিবাহের খবর পেলে তাৎক্ষণিক স্থানীয় ইউএনওকে জানাতে তিনি অনুরোধ করেন। এছাড়া কেউ গাফলতি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: