বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
ছাতকে ফেইসবুক স্ট্যাটাস মহানবী (সাঃ) কে কটুক্তি করায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

ছাতকে ফেইসবুক স্ট্যাটাস মহানবী (সাঃ) কে কটুক্তি করায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

chatok-300x184আমার সুরমা ডটকম : ছাতকের এক কুখ্যাত নাস্তিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক স্ট্যাটাস মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করায় উত্তপ্ত হয়ে উঠেছে ছাতকের দোলারবাজার ইউনিয়নসহ সারাদেশ। বিক্ষোভ ও প্রতিবাদ সভার মাধ্যমে কটুক্তিকারীর ফাঁসি দাবী করেছেন এলাকার ধর্মপ্রান মানুষ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার দিনভর বিক্ষোভ মিছিল করে এর তীব্র প্রতিবাদ জানান তারা। বুরাইয়া কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা নুরুর রহমান, সিঙ্গেরকাছ মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুর উদ্দিন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম ফারুকী, মাওলানা সালেহ আহমদ, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা আনোয়ার হোসেন, মাওলানা আব্দুল মছব্বির, মাওলানা কবির আহমদ, হাফিজ জমসেদ আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে বিকেলে খাগহাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বুরাইয়া কামিল মাদ্রাসা ছাত্র সংসদের ভিপি আব্দুল্লাহ আল মাসুদের সভাপতিত্বে ও জিএস. নূর হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাওলানা নাজমুল হুদা মিছবাহ, মাওলানা আবুল হাসান, বুরাইয়া হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ ফজলুর রহমান, মাওলানা আমির আলী, লেখক কাজী রফিকুল হক, মুহাইমিনুল হক, তারেক মনোয়ার, আনোয়ার হোসেন, রাজিব আহমদ, মাকসুদুর রহমান, আবারক আলী মেম্বার, ফজর উদ্দিন সাগর, নিজাম উদ্দিন, রফিকুল ইসলাম, নাজমুল হুদা, আবু তাহের, ছালেহ আহমদ, মাছুম আহমদ, আবুল বশর, আল আমীন, মাসুক, নোমান আহমদ, কয়েস আহমদ, আশিক মিয়া, রফিক মেম্বার, মুজাহীদ আলী, নজরুল ইসলাম, আবু তাহের, মাহবুবুল আলম, আব্দুল কাইয়ুম সুজন, রিদওয়ান আহমদ, সাইদুল ইসলাম, গোলাম মাওলা, দ্বীন ইসলাম, হাবিবুর রহমান প্রমুখ। কটুক্তিকারী ছাতকের দোলারবাজার ইউপির খাগহাটা গ্রামের কবিরুজ্জামানের পুত্র তারেক-উজ-জামান এর বাড়িতে বিক্ষোভকারীরা হামলা করতে চাইলে তার পিতা এসময় তাকে ত্যাজ্যপুত্র হিসেবে ঘোষনা দেন। তারেক-উজ-জামান বর্তমানে ওমানে অবস্থান করছে। পবিত্র মক্কায় মসজিদুল হারামে ক্রেন ভেঙ্গে শতাধিক হাজী নিহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ), হজ্বব্রত পালন ও ইসলাম ধর্ম সম্পর্কে কটুক্তি করে সম্প্রতি তার ফেইসবুক আইডি ‘তারেক-উজ-জামান’ থেকে একটি স্ট্যাটাস দেয়।
গত ১ সেপ্টেম্বর ইসলাম ধর্ম ও নবী (সাঃ) সম্পর্কে আরো একটি আপত্তিকর স্ট্যাটাস দেয় তার একই ফেইসবুক আইডি থেকে। এর আগে দেশে অবস্থানকালে বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনকে উৎসর্গ করে `সহবাস’ নামের একটি বিতর্কিত বইও প্রকাশ করেছিল সে। ছাতক থানার ওসি আশেক সুজা মামুন, ওসি তদন্ত আশরাফুল ইসলাম, এসআই চম্পক দাম ঘটনাস্থল পরিদর্শন করে এলাকার গন্যমান্য ব্যক্তিদের সাথে বিষয়টি নিয়ে কথাবলে কটুক্তিকারী তারেক-উজ জ্জামানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। এভাবে বিশ্বনাথের সিঙ্গেরকাছবাজারে ও তৌহিদী জনতা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com