রবিবার, ১৬ Jun ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ আর নেই

আমার সুরমা ডটকম ডেস্ক:

রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ ৯৯ বছর বয়সে মারা গেছেন। বাকিংহাম প্রাসাদ এক বিবৃতিতে এ তথ্য জানায়। বাকিংহাম প্রাসাদ থেকে দেয়া বিবৃতিতে বলা হয়, ‘মহামান্য রানি খুবই দুঃখের সাথে তার প্রিয় স্বামী প্রিন্স ফিলিপ, ডিউক অফ এডিনবারার মৃত্যুর খবর ঘোষণা করেছেন। ডিউক উইন্ডসর কাসেলে শান্তিপূর্ণভাবে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

প্রিন্স ফিলিপ ১৯৪৭ সালে প্রিন্সেস এলিজাবেথকে বিয়ে করেন। এর পাঁচ বছর পর প্রিন্সেস এলিজাবেথ ব্রিটেনের রানি হন। ব্রিটিশ রাজপরিবারের ইতিহাসে তিনি কোন রাজা বা রানির সবচেয়ে দীর্ঘদিনের জীবনসঙ্গী ছিলেন।

ব্রিটেনের রানী ও প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শোক বার্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ এবং প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে শোক বার্তা পাঠিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের কাছে পাঠানো এক শোক বার্তায় বলেন, ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে বাংলাদেশের জনগন এবং সরকারের পক্ষে এবং ব্যক্তিগতভাবে তিনি গভীর শোক প্রকাশ করছেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণের কাছে ডিউক সবর্দাই দায়িত্ব ও সম্মানের দৃষ্টান্ত এবং আপনি ও কমনওয়েলথ জনগনের কাছে শক্তি ও সহায়তার মিনার হয়ে থাকবেন।

প্রধানমন্ত্রী বার্তায় ডিউক অব এডিনবার্গকে সঙ্গে নিয়ে বাংলাদেশে রানীর দু’টি ঐতিহাসিক সফরের কথা উল্লেখ করেন।

শেখ হাসিনা বার্তায় বলেন, ডিউক ফিলিপের মৃত্যুতে বাংলাদেশ এবং ব্রিটিনে বাংলাদেশি জনগোষ্ঠী একজন প্রকৃত বন্ধু মিত্রকে হারালো।

বার্তায় তিনি বলেন, আপনি, রাজপরিবারের শোকস্তপ্ত সদস্যগণ এবং যুক্তরাজ্যের জনগণকে মহান সর্বশক্তিমান এই অপূরণীয় ক্ষতি সইবার সাহস ও ধৈর্য দান করুন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের বরাত দিয়ে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে দেয়া অপর এক শোকবার্তায় ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে গভীর শোক প্রকাশ করেন।

শেখ হাসিনা বার্তায় ডিউক অব এডিনবার্গ প্রিন্স ফিলিপের মৃত্যৃতে বাংলাদেশের জনগণ ও সরকারের পক্ষে এবং ব্যক্তিগতভাবে গভীর শোক প্রকাশ করেন। বার্তায় তিনি বলেন, আমরা তার বাংলাদেশে সফর এবং এদেশের সঙ্গে তার সম্পৃক্ততা এবং তার সদয় মনোভাবের কথা লালন করি, যা বাংলাদেশের জনগণের হৃদয় ছুঁয়েছিল।

প্রধানমন্ত্রী বার্তায় বলেন, আমরা আমাদের দু’দেশের মধ্যকার কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী উদযাপনের জন্য অপেক্ষায় রয়েছি এমন সময় আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে ফিলিপের মূল্যবান অবদানও আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

শেখ হাসিনা বলেন, এই শোকের মুহূর্তে আমরা প্রয়াত ফিলিপের আত্মার শান্তি এবং শোকসন্তপ্ত রানী ও রাজ পরিবারের সদস্যদের জন্য এ অপূরণীয় ক্ষতি সইবার ধৈর্য ও শক্তি কামনায় অমরা যুক্তরাজ্যের শোকাহত বন্ধুপ্রতিম জনগণ ও সরকারের সঙ্গে রয়েছি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com