শুক্রবার, ১২ Jul ২০২৪, ১১:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সৈয়দপুরে প্রবাসীদের উদ্যোগে `সৈয়দপুর হেলথ সেন্টার’-এর শুভ উদ্বোধন

সৈয়দপুরে প্রবাসীদের উদ্যোগে `সৈয়দপুর হেলথ সেন্টার’-এর শুভ উদ্বোধন

আমার সুরমা ডটকমমাউন্ট এডোরা হাসপাতালের পরিচালক ডা. আখলাক আহমদ বলেন, সৈয়দপুর বাংলাদেশের একটি অন্যতম ঐতিহ্যবাহী গ্রাম। যোগাযোগের বিচ্ছিন্নতার কারণে এই গ্রাম যতটুকু উন্নত হওয়ার কথা ছিলো ততটুকু হয়নি বলে আমার মনে হয়। এই গ্রামের সাথে ছাত্র সময় থেকেই আমার আত্মার সম্পর্ক। এই গ্রামে স্কুল, মাদরাসা, কলেজ ইত্যাদি সবই আছে। এখন সময়ের দাবী একটি স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠার। সৈয়দপুর থেকে সিলেট যেতে দু ঘন্টা সময় লাগে। একজন লোকের বুকে ব্যাথা হলে দু ঘন্টা প্রয়োজন হয় সিলেট পৌঁছতে। এই দুই ঘন্টায় একজন রোগির যেকোন দুর্ঘটনা ঘটতে পারে। এখানে যদি একটি স্বাস্থ্যসেবা কেন্দ্র থাকে তবে খুব দ্রুত সেবা দান সম্ভব হবে। সৈয়দপুরের মতো গ্রামে হেলথ সেন্টার পরিচালনা কোন ব্যাপারই না, শুধু সৎ ইচ্ছার প্রয়োজন। আমার বিশ^াস আজকে শুরু হওয়া সৈয়দপুর হেলথ সেন্টার একদিন বিরাট হাসপাতালে রূপ নিবে। সৈয়দপুরের মতো গ্রামে একটি বড় রকমের হাসপাতাল পরিচালনা কোন ব্যাপারই না, শুধু সৎ ইচ্ছার প্রয়োজন।
১লা মার্চ জগন্নাথপুর উপজেলার  ঐতিহ্যবাহি সৈয়দপুর গ্রামে নাগরী ভাষার মহাকবি পীর মজির উদ্দিন (র.) এর স্মৃতিধণ্য পির মঞ্জিলে সৈয়দপুর শামসিয়া সমিতি লন্ডনের ব্যবস্থাপনায় পরিচালিত সৈয়দপুর হেলথ সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. আখলাক আহমদ একথগুলো বলেন। সমিতির সভাপতি পির আহমদ কুতুবের সভাপতিত্বে এবং কবি সৈয়দ মবনুর পরিচালনায় উদ্বোধনী বক্তব্য রাখেন সমিতির সহসভাপতি সৈয়দ জিল্লুল হক। সমিতির সিনিয়র সদস্য মোহাম্মদ ফখরুল ইসলামের কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহসভাপতি লে. কর্ণেল (অব.) সৈয়দ আলী আহমদ, সৈয়দপুর সৈয়দিয়া শামসিয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল হাফেজ মাওলানা সৈয়দ রেদওয়ান আহমদ, সৈয়দপুর হাড়িকোনা মহিলা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ আবু আলী, বিশিষ্ট্য আলেম হাফেজ মাওলানা সৈয়দ মঈনুল ইসলাম, সৈয়দপুর শামসিয়া সমিতি লন্ডনের সহসভাপতি মাওলানা সৈয়দ বদরুল ইসলাম, বিশিষ্ট্য গীতিকার সৈয়দ দুলাল,  আরোগ্য পলি ক্লিনিকের মেডিকেল অফিসার ডা. তোফায়েল আহমদ, সৈয়দপুরের বিশিষ্ট্য মুরুব্বী শেখ সালেহ আহমদ ছোটমিয়া, সৈয়দপুরের মুরুব্বী সৈয়দ রকিব মিয়া,  স্যান্ডারল্যান্ড জামে মসজিদের মুতাল্লি সৈয়দ ফারুক আহমদ,  সান্ডারল্যান্ড কমিউনিটি সেন্টারের চেয়ারম্যান সৈয়দ খালেদ মিয়া ওয়ালিদ, সৈয়দপুর শামসিয়া সমিতি লন্ডনের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আখলাক আহমদ, ৭নং সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সৈয়দ লিলু মিয়া, বিশিষ্ট্য প্রবাসি নেতা সৈয়দ খালিস মিয়া।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের সাবেক মেম্বার সৈয়দ মুনসিফ আলী, সৈয়দপুর শামসিয়া ইসলামিক একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ তানবির মুরাদ, আলোকিত সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ নুরুল ইসলাম এবং বর্তমান সভাপতি সৈয়দ মিজান প্রমূখ।
সভাপতির বক্তব্যে পির আহমদ কুতুব বলেন, আমাদের দীর্ঘদিনের ইচ্ছে সৈয়দপুরে একটি মেডিক্যাল সেন্টার প্রতিষ্ঠার। আমরা প্রবাসীরা বেশ কিছুদিন থেকে ভাবছি সৈয়দপুরে একটি হেলথ সেন্টার প্রতিষ্ঠার কথা। ছোট করে হলেও শুরু করতে পারায় আমরা আজ বেশ আনন্দ অনুভব করছি। আমাদের বিশ^াস, আল্লাহর হুকুম হলে একদিন এই ছোট সেন্টার বিরাট হাসপাতালে রূপ নিতে পারে। আমার বিশ^াস, সৈয়দপুর গ্রামের প্রত্যেক নারী-পুরুষ এই সেন্টারকে উত্তরোত্তর উন্নতির দিকে নিয়ে যেতে সহযোগিতা করবেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com