শুক্রবার, ১২ Jul ২০২৪, ১০:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
দক্ষিণ সুনামগঞ্জে ৪শত কৃষক পরিবারের মাঝে প্রবাসীর নগদ অর্থ বিতরণ

দক্ষিণ সুনামগঞ্জে ৪শত কৃষক পরিবারের মাঝে প্রবাসীর নগদ অর্থ বিতরণ

এমএম ইলিয়াছ আলীদক্ষিণ সুনামগঞ্জ (সুনামগঞ্জ) সংবাদদাতাদক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবির বলেন, সুনামগঞ্জ জেলায় আগাম বন্যায় যে পরিমাণ ক্ষতি হয়েছে তা পুষিয়ে উঠা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এই কঠিন ও দুর্দিনে সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংস্থা ও আমাদের প্রবাসী ভাইয়েরা এগিয়ে এসেছেন, এভাবে সমাজের প্রতিটি ক্ষেত্রে তাদেরকে এগিয়ে আসলে আমরা কিছুটা হলেও ক্ষতিগ্রস্থ কৃষকদের পাশে দাঁড়াতে পারব। আমি সমাজের বিত্তশালী ও প্রবাসী ভাইদের আহ্বান করছি, ভবিষ্যতে এভাবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে। সুদুর প্রবাসে শত ব্যস্ততার মাঝে থেকেও এই ক্ষতিগ্রস্থ কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য শেরওয়ান জামানকে ধন্যবাদ জানান তিনি। এই প্রবাসী কমিউনিটি নেতার মতো সমাজের বিত্তবানদের এগিয়ে আসার জন্যে আহ্বান জানান। অস্ট্রেলিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ববীরগাঁও ইউনিয়নের বাসিন্দা শেরওয়ান জামানের উদ্যোগে ৪শত কৃষক পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবির উপরোক্ত কথা বলেন।

শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার বীরগাঁও গ্রামের বাড়িতে এ অর্থ বিতরণে প্রবাসীর বড় ভাই হাজী তৈয়ফুর আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক শহীদ নুর আহমেদের সঞ্চালনায় অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলমগীর কবির। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পূর্ববীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ নুর কালাম, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী এম জমিরুল ইসলাম মমতাজ, এএসআই মাহফুজ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক নুরুল হক, ইউপি সদস্য মিজানুর রহমান, খালপাড় জামে মসজিদের মোতাওয়াল্লী হাজী সিরাজুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ওয়াসিম আহমেদ, উপজেলা বিএনপি নেতা তোফায়েল আহমেদ, সংগঠক বাবরুল হোসেন নাহিদ প্রমুখ।
লিখিত বক্তব্যে শেরওয়ান জামান বলেন, হাওর ক্ষতিগ্রস্থ হওয়ার পর পর সামর্থ অনুযায়ী নিজের আত্মীয়-স্বজনদের সহযোগিতা করেছি, কিন্তু আমার বিবেকে প্রশ্ন জাগে যাদের কেউ প্রবাসে নেই কিংবা সামর্থ নেই তাদেরকে কীভাবে সাহায্য করা যায়। সেই তাড়নায় থেকেই আমি বাংলাদেশ অস্ট্রেলিয়ার ডিজাস্টার রিলিফ কমিটি ও বৃহত্তর সিলেটের বসবাসরত বাংলাদেশি বন্ধুবান্ধবদের সহযোগিতায় এই অর্থ সংগ্রহ করি। আজ আপনাদের মাঝে বিতরণ করতে পেরে কিছুটা হলেও মনে শান্তি পাচ্ছি। এভাবে ক্ষতিগ্রস্থ কৃষকদের পাশে প্রবাসী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। অস্ট্রেলিয়া থেকে যারা এই অর্থ সংগ্রহ করতে সহযোগিতা করেছেন তাঁদের মধ্যে বাংলাদেশ অস্ট্রেলিয়া ডিজাস্টার রিলিফ কমিটির সভাপতি ডাক্তার মাকসুদুল বারি, সাধারণ স¤পাদক আফসার আহমদ, সহ-স¤পাদক মাসুদ পারভেজ ও সিডনি বসবাসরত সুনামগঞ্জের বাসিন্দা সাইফুল কাজী মাসুম, নুরুল আলম ফরিদ, সিলেটের বাসিন্দা আব্দুল খালিক, হুমায়ের চৌধুরী রানা, ফারুক আহমদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com