বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

সিলেট থেকে বিপিএলের যাত্রা শুরু

আমার সুরমা ডটকমআগামী ৩রা নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পঞ্চম আসর। তবে জনপ্রিয় এ আসরে এবার থাকছে না কোনো জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানের অর্থ দেশে বন্যার্তদের সাহায্যে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। মহতী এ উদ্যোগের পাশাপাশি বিপিএল নিয়ে আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। ঢাকার বাহিরে প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা অপরূপ সাজে সজ্জিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিপিএল’র উদ্বোধনী ম্যাচের জন্য নির্ধারণ করা হয়েছে।
নভেম্বরের প্রথম সপ্তাহে ঢাকায় বসবে কমনওয়েলথ পার্লামেন্টারি ইউনিয়নের সেমিনার। ১ নভেম্বর শুরু হয়ে যেটি চলবে ৮ নভেম্বর পর্যন্ত। ঐ সেমিনার উপলক্ষে ঢাকায় পা পড়বে চারশো থেকে পাঁচশো অতিথির। একই সময়ে ঢাকায় বিপিএল বিরাজ করলে তারকা ক্রিকেটারের সংখ্যাটাও নেহাত কম হবে না। এমন পরিস্থিতিতে সবাইকে রাজধানীতে ভালো মানের হোটেল সরবরাহ করা হয়ে দাঁড়াতে পারে কঠিন একটি ব্যাপার।
এজন্য বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সামনে খোলা ছিল দুটি দরজা। এক- সপ্তাহখানেক পিছিয়ে যাবে সূচি, অথবা দুই- ঢাকার বাইরে হবে শুরুর দিককার খেলা। শেষপর্যন্ত দ্বিতীয় বাছাইটিই বেছে নিয়েছেন বিপিএল-কর্তারা। কেননা বিপিএল সূচি ফের পেছানোর পক্ষে নেই কেউই।
সেই মোতাবেক প্রথমবারের মতো বিপিএলের ভেন্যু হতে যাওয়া সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামই হতে চলেছে এবারের আসরের উদ্বোধনী ম্যাচের ভেন্যু। মঙ্গলবার দুপুরের পর রাজধানীর কল্যাণপুরের অ্যাকমি কার্যালয়ে অনুষ্ঠিত হয় বিপিএল গভর্নিং কাউন্সিলের জরুরী এক সভা। ঐ সভাতেই বিপিএলের উদ্বোধনী ভেন্যু হিসেবে সিলেটের নাম প্রকাশ করা হয়।
সবকিছু ঠিকঠাক থাকলে এবারের বিপিএলে তাই নতুন মাত্রা যোগ করতে চলেছে সিলেট। অতীতে বিভিন্ন ইভেন্টে ক্রীড়াপ্রেমের দৃষ্টান্ত স্থাপন করেছেন সিলেটের মানুষ। নয়নাভিরাম সৌন্দর্য আর অত্যাধুনিক স্টেডিয়াম সিলেটকে বিপিএলের ভেন্যু হিসেবে বাছাই করে নিতে রীতিমতো বাধ্য করেছে বিসিবিকে। সেই সাথে সিলেটের প্রতিনিধিত্ব করে নতুন এক ফ্র্যাঞ্চাইজির মাঠে নামা এবারের আসরকে করে তুলবে একটু বেশিই রোমাঞ্চকর। চা বাগানে ঘেরা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম শহরের কোল ঘেঁষে অবস্থিত। ব্যাপক সংস্কারের পর স্টেডিয়ামটির ধারণক্ষমতা এখন প্রায় বিশ হাজার।
উল্লেখ্য, বিপিএলের পঞ্চম আসরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের তত্ত্বাবাবধানে পুণ্যভূমি সিলেটের প্রতিনিধিত্ব করবে ‘সিলেট সুরমা সিক্সার্স’।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com