শুক্রবার, ১২ Jul ২০২৪, ১১:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

জামালগঞ্জে ভূয়া প্রকল্প দেখিয়ে টাকা আত্মসাতে ইউএনও’র কাছে লিখিত অভিযোগ

আবুল কালাম জাকারিয়াজামালগঞ্জ (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতাসুনামগঞ্জের জামালগঞ্জে ভূয়া প্রকল্প মাধ্যমে কোন কাজ না করে সমুদয় টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। এতে জামালগঞ্জ সদর ইউনিয়নের চানপুর গ্রামের মোঃ কবির হোসেন বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসারের বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। লিখিত অভিযোগে জানা যায়, ২০১৬-১৭ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) সাধারণ প্রকল্প ৩য় ধাপের প্রথম পর্যায়ে চানপুর আবুরহাটি পূর্ব মাথা হতে হেলাল মিয়ার জমির খলা পর্যন্ত রাস্তা মেরামত কাজের জন্য প্রকল্প চেয়ারম্যান বিমল চন্দ্র কর প্রকল্পের অন্যান্য সদস্যদের না জানিয়ে ভুয়া প্রকল্প দাখিল করে ২ লক্ষ ৫০ হাজার টাকা উত্তোলন করে পুরো টাকা আত্মসাৎ করেছেন। যে জাগায় প্রকল্প দেখানো হয়েছে সেখানে এখন ৩ ফুট পানির নিচে। প্রকল্পের টাকা উত্তোলন করার সময় ওই জায়গা সম্পূর্ণ শুকনো ছিল। ইচ্ছে করলে সেখানে কাজ করা যেত। শুধুমাত্র সমুদয় টাকা আত্মসাতের উদ্দেশে ইউপি সদস্য গোলাম হোসেনের যোগসাজশে অন্যান্য সদস্যদের স্বাক্ষর জাল করে প্রকল্পের টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। এমন কি প্রকল্পের আশেপাশের গ্রামের কাউকে না জানিয়ে ২ কিলোমিটার দূরবর্তী প্রকল্প চেয়ারম্যানের নিজ গ্রামে ৫ জনের নামে ভূয়া প্রকল্প দাখিল করে সম্পূর্ণ টাকা আত্মসাৎ করেন।
প্রকল্প টাকা আত্মসাতের ব্যাপারে স্বাক্ষর জালের কথা জানতে চাইলে প্রকল্প চেয়ারম্যান বিমল চন্দ্র কর বলেন, আমি রাস্তার কাজ পানি আসার কারণে করতে পারিনি। কিন্তু পরবর্তীতে এ টাকায় স্কুলের মাঠে মাটি ভরাট করেছি। এ ব্যাপারে জামালগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারি কমিশনার (ভূমি) মনিরুল হাসান বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে দেখব, যদি দোষী প্রমাণিত হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com