শনিবার, ১৫ Jun ২০২৪, ০৫:১৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সংবাদ শিরোনাম :
জাবিতে চিরকুটের তিনদিনব্যাপী সাহিত্য সম্মেলন

জাবিতে চিরকুটের তিনদিনব্যাপী সাহিত্য সম্মেলন

index 1_95084

আমার সুরমা ডটকম : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংগঠন ‘চিরকুট’ আয়োজন করতে যাচ্ছে তিনদিন ব্যাপী সাহিত্য সম্মেলন-২০১৫। এবারের সাহিত্য সম্মেলনের শ্লোগান শুদ্ধ মন গড়ি, পরিশীলিত সাহিত্য চর্চায়। শুক্রবার থেকে শুরু হয়ে সাহিত্য সম্মেলন চলবে রোববার পর্যন্ত।
প্রথম দিন শুক্রবার শহীদ মিনার প্রাঙ্গনে সাহিত্য সম্মেলনের উদ্বোধন করবেন বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. কবি খালেদ হোসাইন। পরে রাষ্ট্র ও সাতিহ্য সম্পর্কে আলোচনা করবেন ইতিহাস বিভাগের অধ্যাপক আতিকুর রহমান, প্রতœতত্ত্ব বিভাগের অধ্যাপক একেএম শাহনেওয়াজ, দর্শন বিভাগের রায়হান রাইন। দ্বিতীয় দিন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম চিরকুটের সপ্তম সংখ্যার মোড়ক উন্মোচন করবেন। পরে আধুনিক বাংলা কবিতা শীর্ষক আলোচনা ও জনপ্রিয় কথাসাহিত্য বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হবে। সম্মেলনের শেষ দিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশে থেকে শোভাযাত্রা, বিশ্বসাহিত্য বিষয়ক আলোচনা এবং তিনদিনব্যাপী সাহিত্য সম্মেলনের আলোচনা সভা, গুণীজন সম্মাননা এবং কবিতা পাঠের মাধ্যমে সাহিত্য সম্মেলন শেষ হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com