শনিবার, ১৫ Jun ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সংবাদ শিরোনাম :
রিয়াদ-সিলেট বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি

রিয়াদ-সিলেট বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি

riyad-300x169আমার সুরমা ডটকম : সৌদিআরবের রাজধানী রিয়াদ থেকে সিলেটে বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি জানিয়েছেন রিয়াদে বসবাসরত সিলেট বিভাগের প্রবাসীরা। গত ৯ সেপ্টেম্বর সৌদি আরবের রাজধানী রিয়াদে সফররত বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যদের কাছে এ দাবি জানান জালালাবাদ এসোসিয়েশন রিয়াদের উপদেষ্টা ও এনআরবি বাংলাদেশি পণ্য আমদানি কারক সমিতির সভাপতি মোহাম্মদ কাপ্তান হোসেন। রিয়াদের ইন্টারকন্টিনেন্টাল হোটেলের বলরুমে বাংলাদেশ দূতাবাস কতৃক আয়োজিত স্হানীয় প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিশিষ্টজনদের সাথে মতবিনিময় করেন সফররত প্রতিনিধি দলের সদস্যরা।

মতবিনিময় সভায় মুক্ত আলোচনায় বক্তারা বিভিন্ন উদ্ধৃতি দিয়ে সৌদি আরবে বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা সহ এমআরপি কাজে কর্মকর্তাদের অনিয়ম,দালালদের আধিক্যের কারণে সাধারণের দুর্ভোগ, বিভিন্ন মিডিয়ায় বাংলাদেশিদের সম্পর্কে অপপ্রচার,প্রবাসীদের কর্মসংস্থান,বিমানের নানা রকম অনিয়ম সহ এয়ারপোর্টে প্রবাসীদের বিড়ম্বনার কথা উল্লেখ করেন তারা।এ সময় সিলেট বিভাগ প্রবাসীদের পক্ষে কাপ্তান হোসেন বলেন,রিয়াদ থেকে সিলেট বিমানের সরাসরি ফ্লাইট চালুর দাবি দীর্ঘ দিনের।সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থাকা সত্বেও রিয়াদ থেকে বিমানের সরাসরি ফ্লাইট না থাকায় এ অঞ্চলের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

বিশেষ করে ঢাকা থেকে ট্রানজিট ফ্লাইটে সিলেটে যেতে কখনও ৪/৬ ঘণ্টা সময় অপেক্ষা করতে হয়। রিয়াদ থেকে সপ্তাহে কমপক্ষে একটি সরাসরি ফ্লাইট চালু করলেও ভোগান্তি অনেকটা কমে আসবে বলেও মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে উপস্হিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা.দিপুমণি,বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কর্নেল (অবঃ) ফারুক খান এমপি এবং সফররত সংসদীয় কমিটির সদস্য বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি (সিলেট-৫) এ ব্যাপারে সংসদীয় কমিটিতে পর্যালোচনা করে দ্রততম সময়ে রিয়াদ-সিলেট বিমানের সরাসরি ফ্লাইট চালুর আশ্বাস দেন। পরিশেষে প্রবাসী সিলেট বাসীর পক্ষে মোহাম্মদ কাপ্তান হোসেন বিমানের সাথে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন এবং বাংলাদেশ দূতাবাসের উদ্যেগে এই অনুষ্টানটি আয়োজন করার জন্য দূতাবাস কে ধন্যবাদ জানান।এ সময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন রিয়াদের উপদেষ্টা জনাব আবু তাহের আহমেদ কবির ও মাহতাব উদ্দীন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com