বুধবার, ১৯ Jun ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

ফেসবুক, গুগল ও অ্যামাজনে নিয়োগ পেল আরো ৫ শাবি শিক্ষার্থী

amarsurma.com

আমার সুরমা ডটকম:

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, গুগল ও ই-কমার্স জায়ান্ট অ্যামাজনে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সিএসই বিভাগের পাঁচজন শিক্ষার্থী। হায়াত শহীদ শিপন, মওদুদ শাহরিয়ার ও নাজিম উদ্দিনের পর সাকিবুল মাওলা ও সাজিদ শাহরিয়ার তুমান ফেসবুকের ইউরোপের প্রধান সদর দপ্তর লন্ডনে এবং ইভান হোসেন ও তন্ময় কৃষ্ণ দাস আয়ারল্যান্ডের গুগল ডাব্লিন সদর দপ্তরে ও খায়রুল্লা গৌরব অ্যামাজনে নিয়োগ পেয়েছেন। সিএসই বিভাগের এই পাঁচজনের মধ্যে তন্ময় কৃষ্ণ দাসের সেশন ২০১৫-১৬ হলেও বাকিরা ২০১১-১২ সেশনের শিক্ষার্থী।

তিন ধাপে মেধা ও দক্ষতা যাচাই শেষে তন্ময় কৃষ্ণ দাসকে গত সপ্তাহে গুগলের আয়ারল্যান্ডের ডাব্লিন সদর দপ্তর থেকে নিয়োগ পত্র পাঠিয়েছে গুগল । তিনটি ধাপের প্রথম ধাপে সিভি দেখে সাক্ষাৎকারে ডাকা হয়। দ্বিতীয় ধাপে প্রোগ্রামিং দক্ষতা যাচাইয়ের পর তন্ময়কে আবারো ৫ টি ধাপের অনসাইট সাক্ষাৎকারের সুযোগ দেওয়া হয় যার চারটিতে কোডিং ও একটিতে লিডারশিপ দক্ষতা যাচাই করা হয়। প্রতিটি ধাপ অত্যন্ত সফলতার সাথে অতিক্রম করার পর নিয়োগপত্র পাঠানো হয়েছে।
তন্ময় কৃষ্ণ দাস নিয়োগের বিষয়টি নিশ্চিত করার পাশাপাশি নিজের অনুভূতি ব্যক্ত করে তন্ময় কৃষ্ণ দাস বলেন, গুগলের মতো একটা টেক জায়ান্ট প্রতিষ্ঠানে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়ে সত্যিই খুব ভালো লাগছে। গত সপ্তাহে গুগলের আয়ারল্যান্ডের ডাব্লিন সদর দপ্তর থেকে নিয়োগপত্র পাঠিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে মার্চে জয়েন করবো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com