বুধবার, ১৯ Jun ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

দিরাইয়ে পিআইসি বাঁধে ধস: কাজের অগ্রগতি ৬০ শতাংশ

amarsurma.com

মুহাম্মদ আব্দুল বাছির সরদার:
হাওর রক্ষা বাঁধে মাটি কাটার পরই দেবে যাওয়ার খবর পাওয়া গেছে। সুনামগঞ্জের দিরাই উপজেলার কুলঞ্জ ইউনিয়নের মিলনগঞ্জ বাজারের উত্তরে সুরাই নদীর পশ্চিমপাড়ে বাঁধের মাটি দেবে যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, হাওরের বোরো ফসল রক্ষার্থে প্রতি বছর পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে বাঁধে মাটি কাটা হয়। এ বছরও প্রকল্পের আওতায় ২৯নং পিআইসিতে মাটি ফেলা হলে মিলনগঞ্জ বাজারের উত্তরে সুরাই নদীর পশ্চিমপাড়ের একটি অংশে মাটি দেবে যায়। প্রকল্পটি দিরাই উপজেলাধীন টাঙ্গুয়ার হাওর উপ-প্রকল্পের কিলোমিটার ১৫ দশমিক ৪৮০ হতে কিলোমিটার ১৫ দশমিক ৫২৮, কিলোমিটার ১৫ দশমিক ৯০৩ হতে কিলোমিটার ১৬ দশমিক ২২=০.১৬৭ কিলোমিটার অংশে বাঁধের ভাঙ্গা বন্ধকরণ ও মেরামত কাজ। প্রকল্পে বরাদ্ধ দেয়া হয়েছে ৬ লাখ ৫৭ হাজার ৯৩৫ টাকা ৭৩ পয়সা। কাজটি আগামি ২৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্ন হওয়ার কথা রয়েছে।
বাঁধ ধসের ব্যাপারে জানতে চাইলে পিআইসি কমিটির সভাপতি আফাজ উদ্দিন জানান, নদীর দিকে ডাবল করে বাঁশের বেড়া দিয়ে সড়কের পশ্চিমপার্শ্বে মাটি ফেলতে হবে। আশা করি বাঁধ আর ধসবে না।
এদিকে পানি উন্নয়ন বোর্ডের দিরাই অফিসের উপ-সহকারি প্রকৌশলী শাখা কর্মকর্তা (এসও) এ.টি.এম. মোনায়েম হোসেন জানান, যথাসময়েই বাঁধের কাজ সম্পন্ন হবে। এ বছর ১০৪টি পিআইসি নেয়া হয়েছে, যার প্রাক্কলিত মূল্য ধরা হয়েছে ১৪ কোটি ১৯ লাখ। গত বছর এর সংখ্যা ছিল ১২০টি। তবে বিভিন্ন বাঁধে সংযোজন-বিয়োজনের কারণে ব্যয় আরো বাড়তে পারে। উপজেলার ৫৪ দশমিক ২৪৬ কিলোমিটার বাঁধের কাজ এ বছর করা হবে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, গত বছরের কোন কাজের বিল বকেয়া নেই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com