শনিবার, ১৫ Jun ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সংবাদ শিরোনাম :

দিরাইয়ে সুদখোরদেরকে সামাজিক বয়কটের ডাক

amarsurma.com
দিরাইয়ে সুদখোরদেরকে সামাজিক বয়কটের ডাক

আমার সুরমা ডটকম:

দিরাইয়ে সুদখোরদেরকে সামাজিকভাবে বয়কটের ডাক দিয়ে বক্তারা বলেছেন, ‘সুদখোররা যে সমাজের অত্যন্ত নিচু পর্যায়ের মানুষ, আতঙ্ক ও কীট, তা আবারও চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সদ্যপ্রয়াত সৌম্য চৌধুরী। তিনি সুদখোরদের মানসিক অত্যাচার ও নির্যাতনে শেষ পর্যন্ত আত্মহত্যা করতে বাধ্য হয়েছে বলে নিজেই ফেইসবুকে শেয়ার করেন। গত ৩ জুন শনিবার রাতে তিনি আত্মহত্যা করেন। এর আগেরদিন তিনি ফেইসবুক আইডিতে তার শেষ পরিণতির জন্য ৫ জন সুদখোরের নাম ও তাদের বিত্তবৈভের চিত্র তুলে ধরেন। পাশাপাশি তার সাথে লেনদেনের পরিমাণও উল্লেখ করেন। সুদখোরেরা তার বিরুদ্ধে কোর্টে মামলা করে তাকে হয়রানী করার অভিযোগও তিনি করেন’-উল্লেখ করে বক্তারা বলেন, অচিরেই এসব চিহ্নিত সুদখোরদেকে আইনের আওতায় নিয়ে আসতে হবে।
বক্তারা আরও বলেন, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এসব সামাজিক কীটদের বিচার নিশ্চিত করতে হবে। প্রয়োজনে গণস্বাক্ষরের আয়োজন করে দুদকের মাধ্যমে এসব সুদখোরদের আয়ের উৎস্য ও অর্থের জেনে নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।
বুধবার বাদ আসর দিরাই পৌরশহরের জালালসিটি সেন্টারের সামনে ভাটি উন্নয়ন সংস্থার আয়োজনে সুদখোর ও দাদন ব্যবসায়ীদের দৌরাত্ম্য বন্ধ এবং সৌম্য চৌধুরীর মৃত্যুরহস্য সঠিক তদন্তের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংস্থার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালামের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মোহন চৌধুরী।
মানবাধিকারকর্মী মুসলিম উদ্দিনের সার্বিক পরিচালনায় দিরাই সরকারি ডিগ্রি কলেজের বাংলা প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, মানবাধিকার কর্মী মুজিবুর রহমান, সাংবাদিক মুহাম্মদ আব্দুল বাছির সরদার, ইমরান হোসাইন, জাকারিয়া হোসেন জুসেফ, সাবেক পৌর কাউন্সিলর জয়নুল হক, মোঃ মিজানুর রহমান, মোঃ মোস্তাহার মিয়া মোস্তাক, মুহিউদ্দিন মিলাদ, হান্নান অর রশিদ, রুকনুজ্জামান, সুমন মিয়া প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com