মঙ্গলবার, ১৮ Jun ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

দিরাইয়ে কালনী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

amarsurma.com
দিরাইয়ে কালনী সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আমার সুরমা ডটকম:

দিরাইবাসির দীর্ঘদিনের আশা-আখাক্সক্ষর পর অবশেষে উদ্বোধন হল কালনী সেতু। সুনামগঞ্জের দিরাই পৌশহরের প্রাণকেন্দ্রের ডাকবাংলায় স্থাপিত কালনী নদীর উপর ২১০ মিটার পিএসসি গার্ডার সেতুটি মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি, সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মকসুদ চৌধুরী, দিরাই উপজেলা নির্বাহী অফিসার মাহমুদুর রহমান মামুন, উপজেলা প্রকৌশলী অফিসার মোঃ ইফতেখার হোসন, দিরাই থানার অফিসার ইন-চার্জ কাজী মোক্তাদির হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোঃ আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রদীপ রায়, দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় প্রমুখ।
জানা যায়, উপজেলা ও ইউনিয়ন সড়কে দীর্ঘ সেতু নির্মাণ প্রকল্পের আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নাধীন সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলা কালনী নদীর উপর ২১০ মিটার পিএসসি গার্ডার সেতুটি ২০১৬ সালে ফেব্রুয়ারি থেকে ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে ছিল বাস্তবায়নকাল। সেতুটি দিরাই উপজেলা সদর থেকে ভায়া জগদল, হোসেনপুর, পাইকাপন, তেলিকোণা হয়ে পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার কলকলিয়ার সাথে গিয়ে যুক্ত হয়ে এর সড়ক পথ। এ সেতুটি দুটি অংশে নির্মাণ কাজ সমাপ্ত করা হয়। ২১০ মিটারের মূল সেতুটি নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২১ কোটি ৭১ লক্ষ টাকা। আর এপ্রোচ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৪০ লক্ষ টাকা।
সূত্র আরও জানায়, সেতুটি নির্মাণ হওয়ায় উপজেলার করিমপুর ও জগদল ইউনিয়নসহ পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার সাথে সড়ক যোগাযোগ স্থাপিত হয়েছে। ফলে ২টি ইউনিয়নের ৩০টি গ্রামের প্রায় এক লক্ষ ১৩ হাজার ৬৫৬ জন লোক সরাসরি উপকৃত হচ্ছে। এ সড়ক যোগাযোগ পূর্ণাঙ্গ হলে কৃি ও অকৃষিজ পণ্য পরিবহন ও বাজারজাত করণ সহজ এবং এলাকার জীবনমান উন্নয়ন ও আর্থ-সামাজিক অবস্থান উন্নতি সাধিত হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com