শনিবার, ১৫ Jun ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সংবাদ শিরোনাম :

দিরাইয়ে নবজাতক শিশু উদ্ধার

amarsurma.com
দিরাইয়ে নবজাতক শিশু উদ্ধার

আমার সুরমা ডটকম:

মানুষ যে কত নিষ্ঠুর হলে এমন কাজ করতে পারে, অবশেষে তার একটি নিকৃষ্ট উদাহরণ হয়ে স্বাক্ষী থাকলো দিরাই। এমন অপমানজনক ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের দিরাইয়ে রফিনগরে। সোমবার দিবাগত রাত প্রায় ৭/৮ দিকে ইউনিয়নের সুলেমানপুর ও বাংলাবাজারের মধ্যবর্তী কিত্তাগাঁও মাঠের পাশের নদীরপাড় থেকে একটি নবজাতক মেয়েকে উদ্ধার করা হয়।
জানা যায়, নদীরপাড় দিয়ে যাওয়ার সময় নবজাতক শিশুটির কান্না শুনে কয়েকজন এগিয়ে গিয়ে হতভম্ব হয়ে যায়। পড়ে মেয়ে শিশুটিকে উদ্ধার করে আফজাল মিয়ার বাড়িতে নিয়ে আসা হয়। ঘটনাটি জানাজানি হলে তার বাড়িতে প্রচুর মানুষের ভীড় জমে। খবর পেয়ে রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল মিয়ার বাড়িতে যান।
রফিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শৈলেন্দ্র কুমার তালুকদার জানান, ইউনিয়নের সুলেমানপুর ও বাংলাবাজারের মধ্যবর্তী কিত্তাগাঁও মাঠের পাশের নদীরপাড় থেকে তাকে উদ্ধার করা হয়। এখনও তার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তিনি ধারণা করে বলেন, সম্ভবত কোন অবৈধ সম্পর্কের কারণে এভাবে গর্ভপাত করে শিশুটিকে মেরে ফেলার উদ্দেশ্যে রেখে গেছে। অনেকেই শিশুটিকে দত্তক নিতে চাচ্ছে জানিয়ে তিনি বলেন, এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্তৃক বোর্ডের মাধ্যমে দত্তক নেয়ার সিদ্ধান্ত আসতে পারে।
দিরাই উপজেলা সমাজসেবা অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন বলেন, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হবে। পরবর্তীতে শিশু কল্যাণ বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ি উপযুক্ত দত্তক পাওয়া গেলে সরকারি প্রতিষ্ঠান ছোট্টমনি নিবাসে পাঠিয়ে দেয়া হবে। দত্তক নেয়ার ব্যাপারে অনেকেই যোগাযোগ করছে বলেও তিনি জানান। বর্তমানে রফিনগর বাংলাবাজারের মরিয়ম নামে একজন মহিলার কাছে নবজাতক শিশুটি রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com