মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

গাজায় হামাসের হামলায় ইসরায়েলের ৮ সেনা নিহত

amarsurma.com
গাজায় হামাসের হামলায় ইসরায়েলের ৮ সেনা নিহত

আমার সুরমা ডটকম ডেস্ক:

ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, দক্ষিণ গাজায় শনিবার এই হামলা চালায় হামাস। এই হামলা ও সেনা সদস্যরা নিহত হওয়ার ঘটনার পেছনের সম্ভাব্য কারণ অনুসন্ধান করা হচ্ছে। ফিলিস্তিনের গাজায় হামাসের হামলায় ইসরায়েলের আট সেনা সদস্য নিহত হয়েছেন। গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার পর এটিকে ইসরায়েলি বাহিনীর ওপর অন্যতম বড় আঘাত হিসেবে বিবেচনা করা হচ্ছে।

ইসরায়েলি সামরিক বাহিনী (আইডিএফ) জানিয়েছে, দক্ষিণ গাজায় শনিবার এই হামলা চালায় হামাস। এই হামলা ও সেনা নিহত হওয়ার ঘটনার পেছনের সম্ভাব্য কারণ অনুসন্ধান করা হচ্ছে। হামাসের সামরিক শাখা আল কাসাম ব্রিগেড এর আগে জানায়, রাফাহর পশ্চিমে অবস্থিত তাল আল-সুলতানে কর্মরত শত্রু পক্ষের যানবাহনের ওপর অতর্কিত হামলা চালিয়েছে তারা।

তারা ইসরায়েলের একটি সামরিক বুলডোজার লক্ষ্য করে হামলা চালায়। এতে বুলডোজারটিতে আগুন ধরে যায়। আর এতে থাকা সদস্যরা ক্ষতির শিকার হয়েছে।

বুলডোজার ও এর সদস্যদের উদ্ধার করার জন্য ইসরায়েলি সামরিক বাহিনীর একটি দল ঘটনাস্থলে এলে তাদের ওপরও হামলা চালান আল কাসসাম ব্রিগেডের সদস্যরা। এতে ইসরায়েলি সেনা সদস্যদের বহনকারী একটি আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার (এপিসি) আক্রান্ত হয় এবং এতে থাকা সেনা সদস্যরা নিহত হন। ঘটনার পর ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইযরায়েল কাৎজ এই শনিবারকে ‘একটি কঠিন দিন’ হিসেবে অভিহিত করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ দেয়া একটি পোস্টে তিনি বলেন, ‘রাফাহতে আমাদের সেরা ছেলেদের আটজন নিহত হয়েছেন। পরিণতি জানার পরও তারা সাহসিকতার সঙ্গেই হামাসকে ধ্বংস ও জিম্মিদেরকে মুক্ত করার উদ্দেশ্যে রাফাহতে প্রবেশ করেন।’

ইসরায়েল সম্প্রতি রাফাহতে তাদের অভিযান জোরদার করেছে। শনিবার স্থানীয় সময় ভোর থেকেই তারা সেখানে তীব্র মাত্রায় বিমান ও আর্টিলারি হামলা চালাচ্ছে।

রাফাহ সিভিল ডিফেন্সের মিডিয়া অফিসার আহমেদ রেদোয়ান বলেছেন, রাফাহতে ইসরায়েলের হামলায় হতাহতদের দেহ সংগ্রহ করার জন্য তাদের কাছে অনেকেই আবেদন করেছেন। কিন্তু ইসরায়েলের তীব্র হামলার মধ্যে সিভিল ডিফেন্সের ক্রু সদস্যদের ওই এলাকায় প্রবেশ করা বেশ কঠিন হয়ে দাঁড়িয়েছে।

এদিকে শুক্রবার হামাস জানায়, তাল আল-সুলতানে তারা রকেট প্রোপেলড গ্রেনেড ও মর্টার ব্যবহার করে ইসরায়েলি ট্যাংকগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

অপরদিকে আইডিএফ জানায়, হামাস সদস্যদের অবস্থানস্থলটি বিভিন্ন বাড়ির নিচে। তারা হামাস সদস্যদের তৈরি করা সুড়ঙ্গের খোঁজ পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com