সোমবার, ১৭ Jun ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
রাষ্ট্রপতি কুয়েতের আরো বিনিয়োগ কামনা করেছেন

রাষ্ট্রপতি কুয়েতের আরো বিনিয়োগ কামনা করেছেন

b-k-1আমার সুরমা ডটকম রাষ্ট্রপতি আবদুল হামিদ বাংলাদেশের বিভিন্ন খাতে বিশেষ করে আইটি, বিদ্যুৎ ও জ্বালানি খাতে কুয়েতের আরো বিনিয়োগ কামনা করেছেন। কুয়েতের সফররত প্রধানমন্ত্রী শেখ জাবের আল-মোবারক আল-হামাদ আল-সাবাহ আজ বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে গেলে তিনি একথা বলেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে এ তথ্য জানান।
দু’দেশের মধ্যে বিরাজমান সম্পর্কে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপতি বলেন, কুয়েতে কর্মরত দু’লাখ বাংলাদেশী উভয় দেশের অর্থনৈতিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করছে। কুয়েতকে বাংলাদেশের উন্নয়ন অংশীদার ও বন্ধুপ্রতিম দেশ হিসেবে উল্লেখ করে বাংলাদেশ থেকে আরো দক্ষ, আধা-দক্ষ ও অদক্ষ জনশক্তি নেয়ার জন্য তিনি কুয়েতের প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। দু’দেশের মধ্যে চুক্তি স্বাক্ষরের ফলে বাংলাদেশ ও কুয়েতের মধ্যেকার দ্বিপক্ষীয় সহযোগিতা আরো সম্প্রসারিত হবে বলে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন। তিনি কুয়েতের বাজারে বাংলাদেশী পণ্যের শুল্কমুক্ত প্রবেশাধিকার নিশ্চিতকরণে পদক্ষেপ নিতেও শেখ জাবেরের প্রতি আহ্বান জানান।
শেখ জাবের বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে কুয়েত সহায়তা দিয়ে যাবে। আগামী দিনগুলোতে বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক ও প্রতিরক্ষা খাতে সহযোগিতা বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বৈঠকে শেখ জাবের রাষ্ট্রপতির কাছে কুয়েতের আমিরের একটি আমন্ত্রণপত্র হস্তান্তর করেন। এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com