বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
শেখ হাসিনার অধিনেই ২০১৯ সাল নির্বাচন অনুষ্ঠিত হবে–স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

শেখ হাসিনার অধিনেই ২০১৯ সাল নির্বাচন অনুষ্ঠিত হবে–স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

abs-derai-hospitalpic-29-10-2016মুহাম্মদ আব্দুল বাছির সরদার: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধীনতা বিরোধিশক্তির মদদে দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল, আজ শেখ হাসিনার কঠোর নেতৃত্বে জঙ্গি নির্মূলে আওয়ামীলীগসহ রাজনৈতিক, সামাজিক, ছাত্র-শিক্ষক, সাংবাদিক, ইমাম ও পুরোহিতসহ দেশের মানুষ যখন একতাবদ্ধ তখন খালেদা জিয়া জঙ্গি হত্যা নিয়ে প্রশ্ন তুলেন। বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলেই শায়েখ আব্দুর রহমান, বাংলা ভাইসহ জঙ্গিবাদের উত্থান হয়। নির্বাচন প্রসঙ্গে মোহাম্মদ নাসিম বলেন, ২০১৯ সালের একদিন আগেও দেশে নির্বাচন হবেনা, সাংবিধানিকভাবে শেখ হাসিনার অধিনেই নির্বাচন হবে। বেগম খালেদা জিয়াকে ইঙ্গিত করে মোহাম্মদ নাসিম বলেন, সাহস থাকলে নির্বাচনে আসুন, আওয়ামীলীগ খালি মাঠে খেলতে চায় না, ফেয়ার নির্বাচন হলে আওয়ামীলীগেরই জয় হবে। তিনি আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনে খালেদাকে শেখ হাসিনা আহ্বান করছিলেন, বেগম খালেদা জিয়া নির্বাচন বাদ দিয়ে হরতালের নামে জ্বালাও পোড়াও করে মানুষ হত্যায় নামলেন। সেই নির্বাচন না হলে দেশে মার্শাল ’ল থাকতো, আজ এই উন্নয়ন হতনা। স্বাস্থ্যমন্ত্রী বলেন, দ্রুত সময়ের মধ্যেই দিরাই ও শাল্লায় ডাক্তার-নার্স দেয়া হবে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্ষমতার সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে এ হাওরবেষ্টিত এলাকায় আরও ৪টি পূর্ণাঙ্গ হাসপাতাল নির্মাণ করা হবে। শনিবার সুনামগঞ্জের দিরাই উপজেলা সদরে অবস্থিত সরকারি হাসপাতালের নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যকালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছাব উদ্দিন সরদার। সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সাবেকমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি। দিরাইয়ে আরও ৪টি হাসপাতাল নির্মাণের দাবী জানিয়ে বিশেষ অতিথির বক্তব্যকালে তিনি বলেন, আওয়ামীলীগ সারা দেশেই উন্নয়ন করছে, আওয়ামীলীগ ক্ষমতায় না আসলে আমরা আজ দিরাইয়ে ৫০ শয্যার হাসপাতাল পেতাম না, এর মধ্য দিয়ে ভাটির মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত হবে বলে আমার প্রত্যাশা। এ সময় দিরাই প্রেসক্লাব সভাপতি সাংবাদিক টিপু সুলতানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
এর আগে ৩১ শয্যা থেকে নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি ও সুরঞ্জিত সেনগুপ্ত এমপি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট শাহানা রব্বানী এমপি, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, সুনামগঞ্জের সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোহাম্মদ আবদুল হাকিম, নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলতাফ হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ জাহাঙ্গীর আলম, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ফজলে রাব্বাী স্মরণ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদার, অ্যাডভোকেট শহীদুল হাসমত খোকন, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায় প্রমুখ।

23

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com