সোমবার, ১৫ Jul ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীতপ্রার্থী নৌকা প্রতীকের ড. জয়া সেনগুপ্তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৫৫ হাজার ৬৬ ভোট বেশি পেয়ে তিনি বিজয়ী হয়েছেন। দিরাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ৫ ফেব্র“য়ারি এই আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি নির্বাচন কমিশন কর্তৃক শূন্য ঘোষিত হয়। এরপর বাংলাদেশ নির্বাচন কমিশন এ আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ি ৩০ মার্চ উপনির্বাচনের তারিখ নির্ধরিত হয়। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে দুই উপজেলার ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়। সর্বশেষ ঘোষিত ফলাফলে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের ড. জয়া সেনগুপ্তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করে। ফলাফলে তিনি ৯৫ হাজার ৯৯৫টি ভোট পেয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু পেয়েছেন ৪০ হাজার ৯২৯টি ভোট।
সূত্র মতে, দিরাই উপজেলার ৭৪টি কেন্দ্রের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী পেয়েছেন ৫৭ হাজার ৪০৬টি ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী সিংহ প্রতীকে পেয়েছেন ৩১ হাজার ৭৯৭ ভোট। ভোট পড়েছে ৫১ দশমিক ৪৭ শতাংশ।
অপরদিকে শাল্লা উপজেলার ৩৬টি কেন্দ্রের মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী পেয়েছেন ৩৮ হাজার ৫৮৯টি ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী সিংহ প্রতীকে পেয়েছেন ৯ হাজার ১৩২টি ভোট। ভোট পড়েছে ৬২ শতাংশ।
দিরাই-শাল্লার ২টি উপজেলায় একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন মিলে সুনামগঞ্জ-২ আসন। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৫ হাজার ১৩১ জন, এরমধ্যে পুরুষ ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন ও নারী ১ লাখ ২২ হাজার ৬৪০ জন। উল্লেখ্য, গত ৫ ফেব্র“য়ারি এই আসনের সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে আসনটি নির্বাচন কমিশন কর্তৃক শূন্য ঘোষিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com