শনিবার, ১৫ Jun ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সংবাদ শিরোনাম :

জামালগঞ্জে সরকারি ভূমিতে গৃহ নির্মাণের পায়তারা

ভ্রাম্যমাণ প্রতিনিধি: সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ১নং ওর্য়াডের সেলিমগঞ্জ বাজারের পাশ্ববর্তী শরিফপুর মৌজা অন্তরগত সরকারী দাগ ৮৬০, খতিয়ান নং-১/০ এসএ ও বাদীর নিজস্ব ভূমি দাগ ৯৩১, খতিয়ান নং-৩৮১ এর এসএ জোরপূর্বক গৃহনির্মাণ করতে চাইলে আব্দুল জলিল মিয়া বাদী হয়ে গত ২৬/১১/১৭ইং তারিখে জামালগঞ্জ উপজেলা নির্বার্হী অফিসারের বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে থেকে জানা যায়, বিগত প্রায় চার বছর আগে উক্ত চক্রটি একই জায়গায় গৃহ নির্মাণ করতে গেলে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার দখল উচ্ছেদ করেন। এর উপর ভিত্তি করে বর্তমানে আবার ও মোছাঃ পারুল হাসনাত, তার সহযোগী মোস্তফা, নজরুল, নাঈম সরকারি রাস্তা ও জায়গা জোরপূর্বক দখল করতে গেলে গত ২৭/১১/১৭ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি তদন্তের জন্য ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা ভীমখালী ও সার্ভেয়ার উপজেলা ভূমি অফিসকে দায়িত্ব দিলে সরেজমিনে গেলে ঘটনার সত্যতা পেয়ে উক্ত ভুমিতে কাজ বন্ধ করার কথা বলে। তদন্ত চলাকালীন সময়ে পারুল হাসনাত ও তার সহয়োগীরা জলিল মিয়ার উপর রেগে গিয়ে মারধর শুরু করে। পরে জলিল মিয়া বাদী হয়ে গত ২৭শে নভেম্বর জামালগঞ্জ থানা অফিসার ইনচার্জ বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ভীমখালি ইউনিয়ন ভূমি অফিস সহকারি কর্মকর্তা মোঃ আসাদ ও উপজেলা ভূমি সার্ভেয়ার চিন্তাহরন চক্রবর্তী বলেন, জায়গাটি সরকারি তবে ঘর উঠানোর ব্যাপারে কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে। বিবাদী নজরুল ইসলাম বলেন, জায়গাটি তাদের রেকর্ডিও সম্পত্তি।
এ ব্যাপারে জামালগঞ্জ থানার এএসআই রুবেল বলেন, জায়গাটি সরকারি কিনা জানি না, তবে মারামারির অভিযোগ পেয়ে আমরা গিয়েছিলাম। জামালগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা মনিরুল হাসান বলেন, জায়গাটি সরকারি হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং উক্ত সরকারি জায়গায় গৃহনির্মাণ না করার জন্য বলা হয়েছে। তারপরও যদি কোন ব্যক্তি গৃহনির্মাণ করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com