বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
সুরঞ্জিত সেনগুপ্ত এলাকার মানুষের কল্যাণে আজন্ম কাজ করেছেন

সুরঞ্জিত সেনগুপ্ত এলাকার মানুষের কল্যাণে আজন্ম কাজ করেছেন

মুহাম্মদ আব্দুল বাছির সরদার: আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী, সংবিধান প্রণেতা সুরঞ্জিত সেনগুপ্ত স্মরণে নাগরিক শোকসভা ও শোকর‌্যালি বুধবার বিকেল ৩টায় সুনামগঞ্জের দিরাই উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের যৌথ উদ্যোগে স্থানীয় বিএডিসি মাঠে এক শোকসভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছাব উদ্দিন সরদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের পরিচালনায় শোকসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রয়াত নেতার স্ত্রী, সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ দলীয় প্রার্থী ড. জয়া সেনগুপ্তা, সাবেক মন্ত্রী সামছুল হক টুকু এমপি, মহিবুর রহমান মানিক এমপি, আব্দুল মজিদ এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সংরক্ষিত আসনের মহিলা এমপি শাহানা রব্বানী, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন। বক্তব্য রাখেন হায়দার চৌধুরী লিটন, করুণা সিন্ধু দাস, সিরাজুল ইসলাম, আজিজুর রহমান বুলবুল, হাফিজুর রহমান তালুকদার, মোশাররফ মিয়া, অ্যাডভোকেট সোহেল আহমদ, সিরাজ-উদ-দৌলা তালুকদার, অ্যাডভোকেট অভিরাম তালুকদার, বিকাশ রায়, রঞ্জন রায়, শাহজাহান সরদার, উজ্জ্বল মিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আহমদ হোসেন বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত আজন্ম মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আজকের শোকসভায় জনগণের উপস্থিতি প্রমাণ করে সুনামগঞ্জের মানুষের কাছে তিনি কতটুকু জনপ্রিয় ছিলেন। যতদিন বাংলাদেশ ও বাংলাবাসি মানুষ পৃথিবীতে থাকবেন, ততদিন সুরঞ্জিত সেনগুপ্ত বেঁচে থাকবেন।
বিশেষ অতিথির বক্তব্যে ড. জয়া সেনগুপ্ত বলেন, আপনাদের নেতা শয়নে-স্বপ্নে আপনাদের কথাই বেশি ভাবতেন। পরিবারের চাইতে এলাকার মানুষকে তিনি বেশি ভালো বাসতেন। ড. জয়া সেনগুপ্তা সবার কাছে তার স্বামীর আত্মার শান্তি কামনা করে তিনি বলেন, আমি যতদিন বেঁচে থাকবো আপনাদের জন্যই কাজ করে যাবো।
ড. জয়া সেনগুপ্তা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত আপনাদের অত্যন্ত ভালো বাসতেন। তিনি সব সময় অন্যায়ের বিরুদ্ধে কথা বলেছেন। আপনারা যাকে তিলে তিলে ধারণ করে একজন জাতীয় নেতায় পরিণত করেন, তিনি হলেন উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক রেলমন্ত্রী, সংবিধান প্রণেতা। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের বিশ্বাসী। তিনি সব সময় দুস্থ ও অসহায় মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে প্রয়াত নেতার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে নৌকা প্রতীক দিয়ে আমাকে উপ-নির্বাচনের মনোনয়ন দিয়েছেন। যার কারণে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি। আমি দিরাই-শাল্লার সবাইকে নিয়ে দুই উপজেলার উন্নয়নে আজীবন কাজ করে যাবো। আমি আপনাদের দোয়া ও সাহায্য কামনা করি।
এদিকে সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জের প্রবেশদ্বার ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ থেকে সহস্রাধিক মোটর সাইকেল ও শতাধিক পিকআপ ভ্যান, মাইক্রোবাসে করে শোকর‌্যালি শুরু হয়। র‌্যালিটি দিরাই পৌর সদরে এসে প্রয়াত নেতার সমাধিতে ফুল দিয়ে শেষ হয়। সকাল থেকেই দলে দলে বিভিন্ন অঞ্চল থেকে লোকজন দিরাই আসতে থাকে, দুপুরেই দিরাই পৌর সদর লোকে লোকারণ্য হয়ে উঠে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com