শনিবার, ১৩ Jul ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে বৃক্ষরোপন করতে হবে: প্রিন্সিপাল সিরাজুল হক

পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে বৃক্ষরোপন করতে হবে: প্রিন্সিপাল সিরাজুল হক

আমার সুরমা ডটকমবিশ্বনাথ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল মোঃ সিরাজুল হক বলেছেন, আমাদের চারপাশের পরিবেশ আজ হুমকীর মুখে। পৃথিবীতে উষ্ণতা বেড়ে যাচ্ছে। তাই শীত মৌসুমেও গরম অনুভুত হচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি করে বৃক্ষরোপন করতে হবে। ফলজ ও ঔষধী গাছ বেশি করে লাগাতে হবে। নির্বিচারে বৃক্ষনিধন বন্ধ করতে হবে। শুধু বৃক্ষরোপন করলে হবে না এর পরিচর্যাও করতে হবে। পরিবেশ দুষন বন্ধ করতে সকলকে সচেতন হতে হবে। তিনি সিলেট লেখক ফোরাম আয়োজিত প্রতি বছরের ন্যায় ‘গাছ লাগাই, পরিবেশ বাঁচাই’ শ্লোগান নিয়ে আয়োজিত বৃক্ষরোপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সংগঠনের সভাপতি গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে শনিবার ইসহাক একাডেমি প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক কলামিস্ট বৃক্ষপ্রেমিক আফতাব চৌধুরী। উদ্বোধকের বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মাসিক গোলাপকূঁড়ি সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী।
শিল্পী সৈয়দ জুনাইদ আযহারীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসহাক একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, প্রিন্সিপাল ইলিয়াস আলী, সমাজসেবী ও শিক্ষানুরাগী আনসার মাহমুদ, রোটারিয়ান কবি গল্পকার রেবেকা জাহান রোজি। প্রধান আলোচকের বক্তব্যে সাংবাদিক কলামিস্ট বৃক্ষপ্রেমিক আফতাব চৌধুরী বলেন, বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলনে রূপ দিতে হবে। ব্যক্তিগতভাবেও বৃক্ষরোপনে সকলে এগিয়ে আসতে হবে।
উদ্বোধকের বক্তব্যে মুহাম্মদ মুনতাসির আলী বলেন, নির্বিচারে বৃক্ষনিধনের মাধ্যমে সবুজ বাংলাদেশকে বিরান ভুমিতে পরিণত করা হচ্ছে। তাই পরিকল্পিতভাবে বৃক্ষরোপনের মাধ্যমে আমাদের প্রিয় মাতৃভুমিকে মনের মতো করে সাজাতে হবে।
সভাপতির বক্তব্যে কবি নাজমুল বলেন, ‘গাছ লাগাই, পরিবেশ বাঁচাই’ শ্লোগান নিয়ে সুনামগঞ্জের সীমান্ত হাট থেকে আমাদের যে যাত্রা শুরু হয়েছে সে যাত্রা অব্যাহত থাকবে। প্রেস বিজ্ঞপ্তি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com