বৃহস্পতিবার, ২০ Jun ২০২৪, ০৭:৫৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১

ডিজিটাল নথির যুগে প্রবেশ করলো রাবিপ্রবি

amarsurma.com
ডিজিটাল নথির যুগে প্রবেশ করলো রাবিপ্রবি

রাঙামাটি প্রতিনিধি :

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে আধুনিক ও সেবামূলক দক্ষ প্রশাসন গড়ে তুলতে দাপ্তরিক নথি ব্যবস্থাপনা এবং রেকর্ড সংরক্ষণে ডিজিটাল নথি ব্যবস্থাপনার যুগে প্রবেশ করলো রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সংশ্লিষ্ট দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রোববার (১৩ আগস্ট) বিকাল ৩ ঘটিকায় ইউজিসি অডিটোরিয়ামে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আয়োজনে দেশের ১০টি বিশ্ববিদ্যালয়ের ডি নথি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা: দিপু মনি এমপি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি। এছাড়া আলোচকবৃন্দ হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. নূরুল আলম উপস্থিত ছিলেন। এতে স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সচিব জনাব ফেরদৌস জামান।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ভবনে শিক্ষামন্ত্রী নিকট লিখিত ধন্যবাদ জ্ঞাপনপত্র প্রেরনের মাধ্যমে ডি-নথি কার্যক্রমের সূচনা করেন রাবিপ্রবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার। এ সময় ভাইস চ্যান্সেলর’র সাথে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর ও সিএসই বিভাগ’র সহযোগী অধ্যাপক জুয়েল সিকদার, পিএস টু ভিসি (সহকারী রেজিস্ট্রার) নৃপেন চাকমা, রাবিপ্রবি সহকারী কম্পিউটার প্রোগ্রামার ও ডি-নথি দপ্তরের এডমিন এবং টিওটি প্রশিক্ষক এ এম শাহেদ আনোয়ার, সহকারী রেজিস্ট্রার (এস্টেট) ও এপিএ ফোকাল পয়েন্ট সেতু চাকমা প্রমূখ উপস্থিত ছিলেন।

রাবিপ্রবিসহ দেশের ১০টি পাবলিক বিশ্ববিদ্যালয় অনলাইন জুম প্ল্যাটফর্মের মাধ্যমে ডি-নথি কার্যক্রম উদ্বোধনে নিজ নিজ বিশ্ববিদ্যালয় থেকে যুক্ত হন। বিকাল ৩ ঘটিকায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে ডি-নথি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে অনলাইন জুম প্ল্যাটফর্মে বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার পরিচালক মো. নূরুজ্জামানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ডি-নথি যুগে প্রবেশ করা দেশের ১০টি পাবলিক বিশ্ববিদ্যালয় হলো রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com