শুক্রবার, ১২ Jul ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক: অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৭৯৮-৬৭৬৩০১
১৪ উপজেলা ও ৪ পৌর সভায় নির্বাচন-আগ্রহ নেই ভোটারদের

১৪ উপজেলা ও ৪ পৌর সভায় নির্বাচন-আগ্রহ নেই ভোটারদের

আমার সুরমা ডটকম ডেক্সদেশের ৭ বিভাগের ১৪টি উপজেলা ও ৪টি পৌরসভায় চেয়ারম্যানসহ বিভিন্ন পদে গতকাল নির্বাচন হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ৮ ঘণ্টা ভোট গ্রহণে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। ভোটকেন্দ্রে প্রার্থী ও ভোটারদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা তেমন দেখা যায়নি। অনেক ভোটকেন্দ্র দেখা গেছে দিনভর ফাঁকা। দায়িত্বরত পোলিং-প্রিজাইডিং  অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালনরত পুলিশ-আনসার সদস্যরা অলস সময় পার করছেন। স্থানীয় নির্বাচন হওয়ার পরও উপজেলা ও পৌরসভায় ভোট হয়েছে সেখানে নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মধ্যে উদ্দীপনা তেমন দেখা যায়নি। নিরুত্তাপ ভোটকেন্দ্রে ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৪ সালের ৫ জানুয়ারির পর কয়েক বছর ধরে প্রতিদ্ব›িদ্বতামূলক নির্বাচন না হওয়ায় ভোটাররা কার্যত ভোট দেয়ার আগ্রহ হারিয়ে ফেলেছেন। নির্বাচন বিশেষজ্ঞরা মনে করেন, দীর্ঘদিন থেকে জনগণ ভোট দিতে না পারায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। বিগত কাজী রকীব উদ্দিন কমিশনের ব্যর্থতায় সাংবিধানিক প্রতিষ্ঠান নির্বাচন কমিশন মানুষের আস্থা হারিয়ে ফেলেছে। তাছাড়া নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতার বিষয়টি ভোটারদের আকৃষ্ট করে। নির্বাচনে ভোটারের উপস্থিতি যতই কম হোক; নির্বাচন কমিশন প্রভাবমুক্ত থেকে ভোটের ফলাফল ঘোষণার সংস্কৃতি চালু করলে ধীরে ধীরে মানুষ নির্বাচনমুখী হবে।

প্রেসিডেন্ট সার্চ কমিটির মাধ্যমে গত ফেব্রুয়ারি মাসে নতুন ইসি নিয়োগ দেয়। ১৫ ফেব্রæয়ারি কে এম নূরুল হুদার নেতৃত্বে নতুন ইসি যাত্রা শুরু করে। সিইসি প্রথম থেকেই নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের ঘোষণা দিলেও বিএনপি থেকে তার বিরুদ্ধে নানা প্রশ্ন উত্থাপন করে। এরই মধ্যে গত ১৮ ফেব্রুয়ারি নতুন এই নির্বাচন কমিশনের অধীনে রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়। যে ১৪ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয় সেগুলো হলো সিলেটের ওসমানীনগর, খাগড়াছড়ির গুঁইমারা ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সব পদেই ভোট গ্রহণ করা হয়। শুধুমাত্র চেয়ারম্যান পদে বরিশালের বানারীপাড়া, গৌরনদী, পটুয়াখালীর গলাচিপা, কুমিল্লার আদর্শ সদর, পাবনার সুজানগর এবং কিশোরগঞ্জের হোসেনপুরে উপনির্বাচনের ভোট গ্রহণ করা হয়। ভাইস চেয়ারম্যান পদে নাটোরের বড়াইগ্রাম, নীলফামারীর জলঢাকা, সাতক্ষীরার কলারোয়া ও বাগেরহাটের মোরেলগঞ্জ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে পাবনার ঈশ্বরদীতে ভোট গ্রহণ করা হয়। আর পটুয়াখালীর গলাচিপা পৌরসভায় চেয়ারম্যান পদে, রাজশাহীর বাঘায় আড়ানী পৌরসভায় সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে, টাঙ্গাইলের সখীপুর পৌরসভায় ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে এবং বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের উপনির্বাচনের ভোট গ্রহণ করা হয়।
জেলা ও উপজেলা সংবাদদাতারা জানান, নির্বাচনে যে কোনো ধরনের অনিয়ম, বিচ্ছৃঙ্খলা ঠেকাতে প্রশাসন ছিল হার্ডলাইনে। কিন্তু ভোটার উপস্থিতি ছিল খুবই কম। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে দেখা যায় বগুড়ার শেরপুরে জাকারিয়া মাসুদ (বিএনপি), পটুয়াখালীর গলাচিপায় আহসানুল হক তুহিন (আওয়ামীলীগ), নাটোরের বড়াইগ্রামে ডা: সিদ্দিকুর রহমান (আওয়ামীলীগ), বরিশালের বানারীপাড়া গোলাম ফারুক (আওয়ামীলীগ), সিলেটের ওসমানীনগরে মইনুল হক চৌধুরী (বিএনপি), কিশোরগঞ্জের হোসেনপুরে জহিরুল ইসলাম মোবিন (বিএনপি) উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
বড়াইগ্রামে আ’লীগ প্রার্থীর জয়
নাটোর জেলা সংবাদদাতা: নাটোরের বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী নৌকা প্রতীকে ৬৬ হাজার ৪৫৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ধানের শীষ প্রতীকের রাশেদুল ইসলাম রাসেল পেয়েছেন ৩৯ হাজার ২০৬ ভোট। উপজেলার দুই লাখ সাত হাজার ৩৭৬ জন ভোটারের মধ্যে এক লাখ ৫ হাজার ৬৬১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।
কলারোয়ায় আ’লীগ প্রার্থীর জয়
সাতক্ষীরা জেলা সংবাদদাতা: সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আরাফাত হোসেন জয়লাভ করেছেন। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৩৯ হাজার ৪৯১। তার একমাত্র প্রতিদ্বন্দী প্রার্থী কলারোয়া উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান শাহাজাদা (স্বতন্ত্র) পেয়েছেন ৩২ হাজার ২৬৭ ভোট। শাহাজাদার প্রতীক ছিলো উড়োজাহাজ। সোমবার রাত সাড়ে টায় কলারোয়া নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে বে-সরকারি ভাবে ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদুর রহমান। ভোট গ্রহণ হয়েছে শতকরা ৩৯ ভাগ।
বগুড়ায় বিএনপির মনোনীত  জাকারিয়া মাসুদ নির্বাচিত
বগুড়া অফিস: বগুড়ার শেরপুর প্রথম শ্রেণীর পৌরসভার ৭নং ওয়ার্ডের সাধারণ সদস্য কাউন্সিলর পদে উপ-নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী মো.জাকারিয়া মাসুদ (টেবিল ল্যাম্প) প্রতিক নিয়ে নির্বাচিত হয়েছেন। গতকাল সকাল ৮টা থেকে বিকাল ৪টা নাগাদ শান্তিপূর্ণ ভাবে বিরতিহীন ভোট গ্রহণ ও ফলাফল শেষে বগুড়া জেলা ও শেরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তাগণ মো.জাকারিয়া মাসুদকে ১ হাজার ৩শত ৩৬ ভোট পাওয়ায় নির্বাচিত ঘোষণা করেন। তার নিকটতম একমাত্র প্রার্থী আওয়ামীলীগের রেজাউল হক ফাহিম (উটপাখি) প্রতিক নিয়ে পেয়েছেন ৫২৮ ভোট। উপ-নির্বাচনে ৭নং ওয়ার্ডের শেরপুর টাউন কলোনীপাড়া, শান্তিনগর, দুবলাগাড়ি, হাসপাতাল রোড, শেরপুর বাসস্ট্যান্ড পাড়া সহ ৫টি পাড়ার মোট ২ হাজার ৬৭৭টি ভোটের মধ্যে ১ হাজার ৮শত ৯৮টি ভোট পড়ে। এরমাঝে ৩৪টি ভোট বাতিল বলে ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা। নির্বাচনে ৮০৮ ভোটের ব্যবধানে বিএনপির মনোনীত প্রার্থীর জয়লাভ করেছেন।
জলঢাকায় জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী জয়ী
নীলফামারী জেলা সংবাদদাতা: নীলফামারীর জলঢাকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ফয়সাল মুরাদ ৪১ হাজার ৪৭৪ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মশিউর রহমান বাবু ভোট পেয়েছেন ১৫ হাজার ১৩৩। সোমবার সন্ধ্যায় ৮৩টি কেন্দ্রের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কমিশন।
সিলেটে ভোটার শূণ্য কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ
সিলেট অফিস: সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে সকাল থেকে ভোটারদের উপস্থিতি খুব কম ছিল। তাই কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ হয়েছে। গতকাল (সোমবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ৮টি ইউনিয়নের ৫২টি কেন্দ্রে টানা ভোটগ্রহণ চলে। তবে বিকাল ৪টায় এ প্রতিবেদন লেখার সময় ৫৫ ভাগ ভোট কাস্ট হয়েছে বলে জানা গেছে। তবে গণনা শেষে ভোট কাস্টের আসল সমীকরণ জানা যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এদিকে, ভোটগ্রহণ চলাকালে কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলার বা জাল ভোট  দেওয়ার খবর পাওয়া যায়নি। সকালে ভোট গ্রহণ শুরু হলেও ভোটার উপস্থিতি কম ছিলো। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা বাড়লেও দুপুরের পর আবার ভোটার উপস্থিতি কমে যায়। বিকাল ৪টার দেকে সিলেট জেলা নির্বাচনী কর্মকর্তা মনির হোসেন বলেন, উপজেলার বেশ কিছু কেন্দ্র ঘুরেছি। সবগুলোতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ হয়েছে। কোথাও কোনো ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। তবে ভোটার উপস্থিতি কেন কম এমন প্রশ্নের জবাবে তিনি কোন উত্তর দেননি।
গলাচিপায় আ’লীগ প্রার্থী মেয়র নির্বাচিত
গলাচিপা উপজেলা সংবাদদাতা: পটুয়াখালীর গলাচিপা পৌরসভা উপ নির্বাচন সোমবার শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী প্রয়াত মেয়রের ছেলে আহসানুল হক তুহিন নৌকা মার্কায় ৬০২৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জাহাঙ্গীর হোসেন খান ধানেরশীষ মার্কায় পেয়েছেন ৮২৪ ভোট। স্বতন্ত্র প্রর্থী আাবু তালেব মিয়া নারিকেল গাছ মার্কায় ৭৯৭ ভোট পেয়েছেন।
গুইমারায় জালিয়াতির অভিযোগ
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা: খাগড়াছড়ি জেলার নবগঠিত গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে জালিয়াতির অভিযোগ করেছে বিএনপি। তবে এমন অভিযোগ প্রত্যাখান করেছে সংশ্লিষ্ঠ নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা।
দুপুরে জেলা বিএনপির ভারপ্রাপ্ত সহ-দপ্তর সম্পাদক আবু তালেব স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে অভিযোগ করা হয়, সকাল ৮টা থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত শান্তিপূর্ণ ভোটগ্রহণ চললেও ১টার পর প্রশাসন ভোট কেন্দ্র হতে বিএনপি সমর্থিত এজেন্ট ও লাইনের ভোটারদের বের করে দিয়ে সিল মারতে শুরু করে। এছাড়া ভোট কেন্দ্রের আশপাশে ছাত্রনেতা আরমানসহ বিএনপির প্রায় শতাধিক নেতাকর্মীকে মারধর করে আহত করেছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। একইসাথে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে দুর্গম পাহাড়ি এলাকার ভোটকেন্দ্রগুলো দখলে নিয়ে নেয় ইউপিডিএফ। তবে বিএনপি’র অভিযোগ ভিত্তিহীন দাবি করে রিটার্নিং কর্মকর্তা এটিএম কাউছার হোসেন জানান, বৈরী আবহাওয়ার কারণে শুরুর দিকে ভোটার উপস্থিতি তেমন না থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি ছিলো লক্ষনীয়। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। আর নির্বাচনে ২৭ হাজার ৯৯২ জন ভোটারের মধ্যে ১৪টি ভোট কেন্দ্রের ৯৮টি বুথে মোট ৬১ শতাংশ ভোট পড়েছে।
জগন্নাথপুরে শান্তিপূর্ণ নির্বাচন
সুনামগঞ্জ জেলা সংবাদদাতা: প্রথমবারের মত দলীয় প্রতীকে উপজেলা পরিষদের নির্বাচন সুনামগঞ্জের প্রবাসী অধ্যুসিত জগন্নাথপুর উপজেলায় শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। তবে  ভোটারদের উপস্থিতি ছিল অত্যন্ত কম। বলতে গেলে প্রতি কেন্দ্রেই ভোটরের উপস্থিতি ছিলে নগণ্য। গড়ে বিভিন্ন কেন্দ্রে ৩০ থেকে ৩৫ ভাগ ভোট পড়েছে বলে জানাগেছে। নির্বাচনে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান সাংবাদিকদের জানান, এত সুন্দর আবহাওয়া থাকলেও কি কারণে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম তার কারণ জানা যায়নি।
পাবনায় ভোটার বিহীন নির্বাচন
পাবনা জেলা ও ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা: পাবনার সুজানগর ও  ঈশ্বরদী উপজেলায় প্রায় ভোটার বিহীন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে। সুজানগর উপজেলা পরিষদে চেয়ারম্যানপদে উপনির্বাচনে সকাল থেকে ৪টা পর্যন্ত বিরতীহীন ভোট গ্রহণ চলে। ভোট কেন্দ্রের পরিবেশ সুষ্ঠু থাকলেও ভোটারদের উপস্থিতি তেমন চোখে পড়েনি। এমনকি আ’লীগ প্রার্থীদের বিজয়ী করতে তাদের সমর্থকদের ভোট কেন্দ্র দেখা যায়নি। তবে ভোট গ্রহণ সুষ্ঠু হয়েছে। সর্বত্র আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে তৎপর দেখা গেছে। সুজানগরে মনে হয়নি এখানে বিএনপি আছে। আ’লীগ সমর্থকদের কেন্দ্র উপস্থিতি ছিল কার্যত: না থাকার মতই। এরমধ্যেই সুজানগরের ৬৩ কেন্দ্রে এবং ঈশ্বরদীতে ৭৪টি কেন্দ্রে  ভোট হয়েছে।
কুমিল্লা সদরে নৌকার জয়
স্টাফ রিপোর্টার কুমিল্লা থেকে: নতুন নির্বাচন কমিশনের অধীনে কুমিল্লায় অনুষ্ঠিত উপজেলা পরিষদের উপ-নির্বাচনকে প্রথম টেস্টকেস হিসেবে ধরে ভোটের মাঠে তীব্র প্রতিদ্ব›িদ্বতা গড়ে তুলতে পারেনি কুমিল্লা বিএনপি। ফলে দলীয় প্রতীকে প্রথমবার অনুষ্ঠিত স্থানীয় সরকারের এ উপ-নির্বাচনে পরাজয়ের স্বাদ নিয়ে ঘরে ফিরতে হয়েছে ধানেরশীষের প্রার্থী রেজাউল কাইয়ুমকে। বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল।
হোসেনপুরে ধানেরশীষের জয়
কিশোরগঞ্জ ও হোসেনপুর উপজেলা সংবাদদাতা: প্রথমবারের মতো দলীয় প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে হোসেনপুর উপজেলায় ধানেরশীষের প্রার্থী মো. জহিরুল ইসলাম মবিন ২৭ হাজার ৩০২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী বিদ্রোহী) সাবেক ছাত্রনেতা মো. সোহেল, আনারস প্রতীক পেয়েছেন ২১ হাজার ৩২৮ ভোট। মো. জহিরুল ইসলাম নুরু মিয়া নৌকা প্রতীক পেয়েছেন ১৯ হাজার ২২ ভোট।
বড়াইগ্রামে নজিরবিহীন কম ভোটার উপস্থিতি
নাটোর জেলা সংবাদদাতা: উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা-ধানেরশীষের ভোট যুদ্ধে ভোট দিতে তেমন যায়নি সাধারণ ভোটাররা। সোমবারের এই নির্বাচনে নজিরবিহীন কম ভোটার উপস্থিতি লক্ষ্য করা গেছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হলেও সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রায় ৮টি কেন্দ্র ঘুরে ভোটারের কোথাও কোন লাইন দেখা যায়নি। প্রায় প্রতিটি কেন্দ্রে তখন পর্যন্ত একশত এর নিচে ভোট পড়েছে। এই উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী নৌকা প্রতীকে এবং উপজেলা বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান রাশেদুল ইসলাম রাসেল ধানেরশীষ প্রতীকে প্রতিদ্ব›দ্বীতা করেন। সরেজমিনে ঘুরে দেখা গেছে, বিকেল চারটা পর্যন্ত বড়াইগ্রাম ডিগ্রী কলেজ, বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়, বড়াইগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্রীরামপুর, চামটা, দিঘইর, তিরাইল উচ্চ বিদ্যালয়, মৌখাড়া উচ্চ বিদ্যালয় ও মহিষভাঙ্গাসহ প্রায় ৩০টি কেন্দ্র ঘুরে দেখা গেছে, কোনো কেন্দ্রেই ভোটারের তেমন উপস্থিতি দেখা যায়নি। এসব কেন্দ্রে প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তাদের দাঁড়িয়ে বসে অলস সময় কাটাতে দেখা গেছে। মাঝে মাঝে দু-একজন ভোটারকে কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে।
ওসমানীনগরে বিএনপির প্রার্থী জয়ী
সিলেট অফিস: সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে বিএনপি মনোনীত প্রার্থী ময়নুল হক চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। ধানেরশীষ প্রতীকে তিনি পেয়েছেন ১৯ হাজার ৮৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান চৌধুরী জগলু ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৭ হাজার ৮৬৫ ভোট। অন্যদিকে, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান নৌকা প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৮০৯ ভোট। এছাড়া জাতীয়পার্টির শিব্বির আহমদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ২ হাজার ৪২৪ ভোট। গতকাল রাতে উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, এ উপজেলায় প্রায় ৫০ ভাগ ভোট কাস্ট হয়েছে।
গুইমারায় ইউপিডিএফ সমর্থিত প্রার্থীর জয়
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা: খাগড়াছড়ির নবগঠিত গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্  ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী উশ্যেপ্রæ মারমা  চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফলে তিনি পেয়েছেন ৬ হাজার ৮৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামীলীগ প্রার্থী মেমং মারমা পেয়েছেন ৫ হাজার ৭৬৯ ভোট। এছাড়া বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো: ইউছুপ পেয়েছেন ৩ হাজার ৮৫৫ ভোট।
বানারীপাড়ায় আ’লীগের গোলাম ফারুক উপজেলা চেয়ারম্যান নির্বাচিত
বানারীপাড়া (বরিশাল) উপজেলা সংবাদদাতা: বানারীপাড়ায় শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত নৌকা প্রতীকের প্রার্থী গোলাম ফারুক ৭৬ হাজার ৪শ’ ৪৭টি পেয়ে বেসরকারীভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী লাঙ্গল প্রতীকের প্রার্থী মোঃ মিজানুর রহমান চোকদার ৩ হাজার ৫শ’ ৫০টি এবং বিএনপির ধানেরশীষ প্রতীকের মোঃ শাহ আলম মিঞা পেয়েছেন ২ হাজার ৯শ’ ৫০টি ভোট। বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক ২৮ ডিসেম্বর তার পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করলে ওই পদটি শূন্য হয়। গতকাল ওই শূন্য পদে নির্বাচনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল এবং জাতীয়পার্টি নির্বাচনে অংশ নেন। এরমধ্যে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ গোলাম ফারুক, বিএনপির ধানেরশীষ প্রতীকের মোঃ শাহ আলম মিঞা এবং লাঙ্গল প্রতীকের প্রার্থী মোঃ মিজানুর রহমান চোকদার প্রতিদ্ব›িদ্বতা করেন। নির্বাচন শান্তিপূর্ণভাবে হলেও ভোটার উপস্থিত ছিল তুলনামূলক কম।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com